Kolkata: রবিবার থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ বেলুড় মঠ
বেলুড় মঠ

বেলুড়, ১ অগাস্ট: করোনা (Covid-19) সংক্রমণের আশঙ্কা, রবিবার থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকছে বেলুড় মঠ (Belur Math)। রবিবার থেকেই দর্শনার্থীদের প্রবেশ নিষিদ্ধ করা হচ্ছে। রামকৃষ্ণ মঠ ও মিশনের সাধারণ সম্পাদক স্বামী সুবীরানন্দ জানিয়েছেন, যেভাবে সংক্রমণ বাড়ছে, তাতে চিন্তা বাড়ছিল রামকৃষ্ণ মিশন কর্তৃপক্ষের। তাই এই সিদ্ধান্ত নেওয়া হল। কয়েকদিন আগে তারাপীঠ মন্দিরও অনির্দিষ্টকালের জন্য বন্ধ করার কথা বলা হয়।

২৫ মার্চ লকডাউন জারি হতেই বন্ধ ছিল বেলুড় মঠ। আইনলক-১-এ ১৫ জুন থেকে আবারও ভক্তদের জন্য খুলে দেওয়া হয়েছিল মঠ। নির্দেশিকা মেনে নেওয়া হয় নানা সুরক্ষামূলক ব্যবস্থাও। মঠে প্রবেশের জন্য মাস্ক বাধ্যতামূলক করা হয়। মাত্র ১০ জন করে ঢোকার অনুমতি দেওয়া হয়েছিল। স্যানিটাইজারেরও ব্যবস্থা করা হয়। আরও পড়ুন: Buxa Reserve To Get 6 Royal Bengal Tigers: কাজিরাঙা থেকে ৬টি রয়্যাল বেঙ্গল টাইগার আসছে বক্সা টাইগার রিজার্ভে

যদিও রাজ্যে যেভাবে সংক্রমণ বাড়ছে সে কথা মাথায় রেখে দেড় মাস পরে ফের বন্ধ করে দেওয়া হচ্ছে মঠ। তাছাড়া মঠের আশপাশের অঞ্চলেও মারাত্মক হারে বাড়ছে করোনা সংক্রমণ। রাজ্যে ৩১ অগাস্ট পর্যন্ত কনটেইনমেন্ট জোনে লকডাউন বাড়ানো হয়েছে। তার মধ্যে সাতদিন চলবে সম্পূর্ণ লকডাউন।