Rekha Patra (Photo Credits: ANI)

সন্দেশখালি, ১ জুনঃ আজ শনিবার, ১ জুন সপ্তম এবং অন্তিম দফার ভোট গৃহীত হচ্ছে দেশজুড়ে। পশ্চিমবঙ্গের ৯ আসন মিলিয়ে দেশের মোট ৫৭টি আসনে ভোট (Lok Sabha Elections 2024) গ্রহণ হচ্ছে এদিন। ভোটের দিন সকাল থেকেই রাজ্যজুড়ে বিক্ষিপ্ত অশান্তির খবর মিলছে। ভোটের আগের দিন রাতে উত্তপ্ত হয়ে উঠেছিল সন্দেশখালি (Sandeshkhali)। বসিরহাটের বিজেপি প্রার্থী রেখা পাত্র (Rekha Patra) জানালেন, ২০১১ সালের পর থেকেই এই প্রথমবার ভোট দিচ্ছেন তিনি। এত বছর পর এদিন সন্দেশখালির মা-বোনের শান্তিতে ভোট দেবে।

সন্দেশখালি (Sandeshkhali) আন্দোলনে প্রথম অভিযোগকারী মহিলা ছিলেন রেখা পাত্র। পরবর্তীকালে তাঁকেই বসিরহাট (Basirhat) থেকে প্রার্থী করে বিজেপি (BJP)। এদিন তৃণমূলের (TMC) বিরুদ্ধে অভিযোগ তুলে রেখা বলেন, 'সন্দেশখালিতে যে আন্দোলন হয়েছিল তা ভোট দেওয়ার অধিকারের জন্যে নয়। নিজেদের সম্মান রক্ষা, কেড়ে নেওয়া জমি আদায়, সরকারি প্রকল্প থেকে বঞ্চিত হওয়া - সমস্ত কিছু নিয়েই আন্দোলনে নেমেছিল সন্দেশখালি মা বোনেরা। কিন্তু সেই আন্দোলনকে তৃণমূল 'অসম্মানিত' করেছে। তবে তাঁদের চেষ্টা ব্যর্থ হয়েছে। সন্দেশখালির সবাই এখন একজোট হয়েছে। শুধু সন্দেশখালি নয়, গোটা বসিরহাট আমার সঙ্গে রয়েছে'।

দেখুন কী বললেন রেখা... 

এদিকে ভোটের আগের দিন রাতে সন্দেশখালির বেড়জুমুরে অশান্তি ছড়ায়। গ্রামের মহিলাদের অভিযোগ, রাতের অন্ধকারে পুলিশ বিজেপির এজেন্টদের বাড়িতে ঢুকে হামলা চালিয়েছে, হুমকি দিয়েছে। যদিও পুলিশের তরফে সেই অভিযোগ অস্বীকার করে জানানো হয়েছে, এমন কোন ঘটনাই এদিন ঘটেনি।