Coronavirus Lockdown: রেশনে বেনিয়মের অভিযোগ, বাদুড়িয়ায় রাস্তা অবরোধ তুলতে গিয়ে মাথা ফাটল পুলিশের
পুলিশ-জনতা সংঘর্ষ বাদুড়িয়ায় (Photo: ANI)

বাদুড়িয়া, ২২ এপ্রিল: রেশনে (Ration) বেনিয়মের অভিযোগে রাস্তা অবরোধকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নিল উত্তর ২৪ পরগনার বাদুড়িয়া (Baduria)। বুধবার সকালে বিক্ষোভ তুলতে গেলে বেধড়ক মারধর করা হয় পুলিশ আধিকারিকদের। পালটা লাঠিচার্জ করে পুলিশ। নামানো হয় RAF। দীর্ঘক্ষণ পর পরিস্থিতি আয়ত্তে আসে। আজ সকালে লকডাউন (Coronavirus Lockdown) না মেনে রেশনে বেনিয়মের অভিযোগে থালা হাতে নিয়ে বসিরহাটের বাদুড়িয়া পুরসভার ৯ নম্বর ওয়ার্ডে বিক্ষোভ দেখাতে শুরু করে করে স্থানীয় দাসপাড়া ও কাহারপাড়ার বাসিন্দারা। তাদের অভিযোগ, রেশন দেওয়ার ক্ষেত্রেও রাজনৈতিক রং দেখা হচ্ছে। বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হয় বিশাল পুলিশ বাহিনী। বিক্ষোভকারীদের দাবি, লকডাউনের জেরে কাজকর্ম শিকেয় উঠেছে। রোজগার বন্ধ। এই সময়েও রেশন দেওয়ার সময় রাজনীতির রং দেখা হচ্ছে।

সংবাদ প্রতিদিনের খবর অনুযায়ী, পুলিশ বুঝিয়ে অবরোধ তোলার চেষ্টা করে প্রথমে। যদিও অবস্থার কোনও পরিবর্তন হয়নি। এরপরই হঠাৎ পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠ। পুলিশ আধিকারিকদের উপর চড়াও হয় অবরোধকারীরা। বেধড়ক মারধরের জেরে মাথা ফাটে এক পুলিশ আধিকারিকের। জখম হন মোট ৪ পুলিশকর্মী। এরপরই বসিরহাটের DPO অভিজিৎ সিনহা মহাপাত্রের নেতৃত্বে বসিরহাট, মাটিয়া ও বাদুড়িয়া থানার বিশাল পুলিশ বাহিনী ও RAF যায় ঘটনাস্থানে। ব্যাপক লাঠিচার্জের পর নিয়ন্ত্রণে আসে পরিস্থিতি। আরও পড়ুন: Coronavirus Lockdown: লকডাউন অমান্যকারীদের আরতি পুলিশের!

পুলিশ সূত্রে খবর, আটক করা হয়েছে বেশ কয়েকজনকে। পুলিশের তরফে জানানো হয়েছে, কেন বারবার ত্রাণ নিয়ে অভিযোগ উঠছে তা খতিয়ে দেখা হচ্ছে। এর পিছনে রাজনৈতিক উদ্দেশ্য রয়েছে কি না তাও খোঁজ করা নেওয়া হবে বলে জানান তদন্তকারীরা।