Coronavirus Lockdown: লকডাউন অমান্যকারীদের আরতি পুলিশের!
লকডাউন অমান্যকারীদের আরতি পুলিশের (Photo: ANI)

কানপুর, ২২ এপ্রিল: করোনাভাইরাসের (Coronavirus) সংক্রমণ রুখতে লকডাউন (lockdown) চলছে। পুলিশ প্রশাসন সবাইকে বাড়িতে থাকতে আবেদন করছে। খুব জরুরি প্রয়োজন না হলে বাড়ির বাইরে বেরনোয় নিষেধাজ্ঞা জারি হয়েছে। তবুও অনেকে সে কথা কানে দিচ্ছে না। আর সেই কারণেই পুলিশকে নানা অভিনব উপায় বের করতে হচ্ছে শাস্তি দিতে যারা লকডাউন ভাঙছে। কানপুর (Nagpur) পুলিশের একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে, তাতে দেখা যাচ্ছে লকডাউন ভঙ্গকারীদের পুলিশ আরতি (Aarti) করছে, তারপর তাদের হাতে প্রসাদ হিসেবে কলা তুলে দিচ্ছে। শুধু তাই নয়, মন্ত্রও পড়ছেন পুলিশ কর্মীরা।

ইতিমধ্যেই লকডাউনের নিয়ম না মানায় পুলিশের শাস্তি দেওয়ার বেশ কিছু নিদর্শন ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়। তবে এবার নিয়ম লঙ্ঘনকারীদের সঙ্গে মুম্বই পুলিশ যা করেছে তা দেখার মতো। লাঠি পেটার চেয়ে তা অনেক বেশি শক্তিশালী। লাইন দিয়ে লকডাউন ভঙ্গকারীদের সকলকে দাঁড় করিয়ে আরতি করতে দেখা যাচ্ছে পুলিশকর্মীদের। আরও পড়ুন: Islamabad: পা না ঢাকলে নিচ দিয়ে ঢুকে পড়তে পারে করোনা, পাক মন্ত্রীর বক্তব্যের ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

গত ২৪ ঘণ্টায় দেশে ৫০ জনের মৃত্যু হয়েছে। এখনও পর্যন্ত একদিনে এই সংখ্যা সর্বাধিক। একদিনে আক্রান্তের সংখ্যা ১৩৮৩। ভারতে সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯,৯৮৪, সুস্থ হয়েছেন ৩৮৭০ জন। মৃত বেড়ে ৬৪০।