Babul Supriyo: সাংসদ পদে থাকলেও রাজনীতি ছাড়ছেন বাবুল সুপ্রিয়
বাবুল সুপ্রিয়, ছবি এএনআই

নতুন দিল্লি, ২ অগাস্ট: রাজনীতি ছাড়ার ঘোষণা করেছিলেন বাবুল সুপ্রিয় (Babul Supriyo) নিজেই। সোমবার সন্ধেয় দিল্লিতে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার (J P Nadda) সঙ্গে বৈঠকের পর বাবুল জানান, রাজনীতি ছাড়লেও সাংসদ পদে থাকছেন তিনি। দলের শীর্ষ নেতৃত্ব এবং আসানসোলের মানুষের কথা ভেবে তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন। তবে সক্রিয় রাজনীতি করবেন না বলে জানান।

রাজনীতি ছেড়ে দেওয়ার ঘোষণার পর থেকেই বাবুল সুপ্রিয়কে (Babul Supriyo) নিয়ে চর্চায় রাজনৈতিক মহল। সেদিন রাতেই তাঁকে ফোন করেন জেপি নাড্ডা। তিনি ইস্তফা না করার পরামর্শ দেন বলে জানা যায়। সোমবার নাড্ডার বাড়িতে বৈঠকে আসেন বাবুল। দুজনের মধ্যে আলোচনা হয়। বৈঠক শেষের পর সংবাদমাধ্যমকে তাঁর সিদ্ধান্ত জানান। আরও পড়ুন, নতুন ফেসবুক পোস্টে কুণাল ঘোষ ও দিলীপ ঘোষকে কটাক্ষ বাবুলের

শনিবারের পোস্টে বাবুল জানান, সিপিএম, কংগ্রেস বা তৃণমূল কংগ্রেস (TMC), কোনও রাজনৈতিক দলেই যোগ দিচ্ছেন না তিনি। কেউ তাঁকে ডাকেনি, আর তিনিও কোথাও যাচ্ছেন না। রাজনীতিতে থাককালীন কারও মন রেখেছেন আবার কেউ কেউ তাঁর কথায় হয়ত আঘাত পেয়েছেন। সেই সবকিছু থেকে এবার তিনি দূরে সরে যাচ্ছেন বলে জানান বাবুল। তবে পরে সিপিএম, কংগ্রেস বা তৃণমূল কংগ্রেস (TMC), কোনও রাজনৈতিক দলেই যোগ না দেওয়ার বিষয়টি ডিলিট করে দেন। যারপরে জল্পনা বাঁধতে থাকে।