Babul Supriyo: সমব্যথী বাবুল সুপ্রিয়! যাদবপুর বিশ্ববিদ্যালয়ে রাজ্যপালের হেনস্থায় টুইটে তোপ ক্ষুব্ধ মন্ত্রীর
বাবুল সুপ্রিয় (Photo Credits: PTI)

কলকাতা, ২৪ ডিসেম্বর: মঙ্গলবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ে (Jadavpur University) গিয়ে ফের বিক্ষোভের মুখে পড়েন রাজ্যপাল তথা যাদবপুর বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। শেষমেষ পড়ুয়াদের বিক্ষোভের জেরে সমাবর্তন অনুষ্ঠানে পৌঁছতেই পারেননি তিনি। দেড় ঘণ্টা নিজের গাড়িতেই আটকে থাকতে হয় তাঁকে। তিনি বিশ্ববিদ্যালয় চত্বর ছাড়ার পর তাঁকে ছাড়াই শুরু হয় বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠান। বিশ্ববিদ্যালয় ছাড়ার আগেই টুইটারে নিজের অপমানের কথা জানিয়ে টুইট করেন রাজ্যপাল জগদীপ ধনখড়। এদিকে নিজের টুইটার হ্যান্ডেল থেকে এদিন সরব হন বাবুল সুপ্রিয়।

বাবুল এদিনের ঘটনা প্রসঙ্গে লেখেন, "কিছু টিএমছি(তৃণমূল) এবং বামপন্থী ছাত্র সংগঠনের পড়ুয়ারা যাদবপুর বিশ্ববিদ্যালয়ে লজ্জাজনক পরিস্থিতির সৃষ্টি করে। তাঁদের নিজেদের আচার্য শ্রী জগদীপ ধনখড়কে অপমান এবং হেনস্থা করে। যার ফলে সাধারণ পড়ুয়াদের সার্টিফিকেট (Degree) নিতে সমস্যায় পড়তে হয়েছে। পরিস্থিতি অত্যন্ত দুঃখজনক।" উল্লেখ্য, বাবুল নিজে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে গিয়ে চরম নিগ্রহের মুখে পড়েছিলেন। সেদিন বাবুলের পাশে দাঁড়াতে বিশ্ববিদ্যালয়ে হাজির হন রাজ্যপাল। গত দুদিন ধরে যাদবপুরে গিয়ে হেনস্থার মুখে পড়তে হয়েছে ধনখড়কে। এদিন বাবুল বিশ্ববিদ্যালয়ে না পৌঁছলেও সোশ্যাল মিডিয়ায় নিজের প্রতিক্রিয়া উগরে দিলেন। আরও পড়ুন: Jagdeep Dhankhar: 'নিতান্ত অসহায় হয়ে আমি যাদবপুর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছাড়ছি' টুইটারে জানালেন অভিমানী রাজ্যপাল জগদীপ ধনখড়

বিশ্ববিদ্যালয় ছাড়ার আগে এদিন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে (CM Mamata Banerjee) ট্যাগ করে রাজ্যপাল টুইটারে জানান, "আমি ভীষণ বিস্মিত বোধ করছি যে, উপাচার্যকে আমি রুলবুক আনার নির্দেশ দিয়েছিলাম। কিন্তু আমার নির্দেশ না মেনেই সমাবর্তন শুরু হয়ে গেল। একেবারে অসহায় হয়ে আমি যাদবপুর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছেড়ে চলে যাচ্ছি।"