Babul Supriyo: পর্যটন মন্ত্রক হারিয়ে বাবুল সুপ্রিয় পেলেন নতুন দফতর, সোশ্যাল মিডিয়ায় তা নিয়ে যা লিখলেন গায়ক-অভিনেতা
Babul Supriyo (Photo Credit: Instagram)

রাজ্য মন্ত্রিসভায় বড়রদলে পর্যটন দফতর হাতছাড়া হল বাবুল সুপ্রিয়-র। নরেন্দ্র মোদী মন্ত্রিসভার প্রাক্তন সদস্য বাবুল সুপ্রিয়কে পর্যটন থেকে সরিয়ে নয়া দায়িত্ব দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। লোকসভা নির্বাচনের আগে রাজ্য মন্ত্রিসভার রদবদলে বাবুলকে দেওয়া হল 'নতুন ও পুনর্নবীকরণযোগ্য শক্তি মন্ত্রণালয়'। বাবুলের থেকে পর্যটন কেড়ে মমতা সেই মন্ত্রকে আনলেন তাঁর ঘনিষ্ঠ ইন্দ্রনীল সেনকে।

আর গায়ক থেকে আরেক গায়কের ওপর রাজ্যের পর্যটনের দায়িত্ব দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী। জোর জল্পনা, ইন্দ্রনীল সেনের সঙ্গে মত বিরোধের জেরেই পর্যটন থেকে সররতে হল বালিগঞ্জের বিধায়ক বাবুলকে। তথ্যপ্রযুক্তি ও অচিরাচরিত শক্তি দপ্তরের পাশাপাশি পর্যটন দফতরের মন্ত্রিত্বও সামলাবেন ইন্দ্রনীল সেন।

বাবুল সুপ্রিয়র টুইট

পর্যটন দফতর হারিয়ে নতুন মন্ত্রক পেয়ে সোশ্যাল সাইট এক্স-এ নিজের বক্তব্য জানালেন অপ্রচলিত শক্তি উৎস মন্ত্রী হওয়া বাবুল সুপ্রিয়। দীর্ঘ পোস্টে বাবুল লিখলেন, "এর আগে আমি কেন্দ্রীয় সরকারের পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রকের একজন মন্ত্রী হিসাবে কাজ করেছি। ফলে আমি সেখানে যে সব অভিজ্ঞতা হয়েছে, তা রাজ্যের নতুন শক্তির এই ক্ষেত্রে সেই সমস্ত অভিজ্ঞতা কাজে লাগাতে পারি।"বাবুল নিজের এই পোস্টের শুরুতেই বুঝিয়ে দেন, দলনেত্রীকে বলার পরই তাঁকে এই দায়িত্ব দেওয়া হয়। এক্স পোস্টে মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানিয়ে বাবুল সুপ্রিয় লেখেন, "শান্তি ও মনে দিয়ে কাজ করাটা খুবই গুরুত্বপূর্ণ এবং এটি কাজের ক্ষেত্রে একজনের দক্ষতা বাড়ায়। আবারও ধন্যবাদ মাননীয় দিদি এবং আমাদের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে।"

এদিকে, জোর জল্পনা দায়িত্ব বাড়ছে জ্যোতিপ্রিয় মল্লিকের। বন দফতের পাশাপাশি তাঁকে শিল্প পুনর্গঠন দফতরও সামলাতে দিতে পারেন মমতা।