West Bengal Municipal Poll: পুরভোটে প্রার্থী হচ্ছেন অশোক ভট্টাচার্য, কথা রাখলেন বুদ্ধদেব ভট্টাচার্যের
Representative Image( credit-IANS)

শিলিগুড়ি, ২৮ ডিসেম্বর: একুশের বিধানসভা নির্বাচনে হেরে গিয়েছিলেন অশোক ভট্টাচার্য (Ashok Bhattacharya)। সম্প্রতি তাঁর স্ত্রী বিয়োগ হয়েছে। এই পরিস্থিতিতে আর ভোটে না লড়ার সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন প্রাক্তন মেয়র (Ex Mayor) তথা প্রাক্তন মন্ত্রী (Ex Minister)। সোশ্যাল মিডিয়ায় সেই কথা জানিয়েছিলেন। কিন্তু গত রবিবার সিদ্ধান্ত বদল করতে হলো। জানা গিয়েছে, সকালে তাঁর কাছে ফোন যায় পাম অ্যাভিনিউয়ের বাসিন্দা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের (Buddhadev Bhattyacharya)। তারপরই আবার ভোটের ময়দানে লড়তে রাজি হন তিনি। নিজের পুরনো ছয় নম্বর ওয়ার্ড থেকেই তিনি লড়াইয়ের ময়দানে নামবেন বলে সূত্রের খবর। মঙ্গলবারই শিলিগুড়ি পুরভোটের (Siliguri Municipal Poll) প্রার্থিতালিকা প্রকাশ করবে বামফ্রন্ট। আসানসোল, চন্দননগর, বিধাননগর এবং শিলিগুড়িতে ভোট হবে আগামী ২২ জানুয়ারি। সকাল ৭টা থেকে বিকল ৫টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ পর্ব। ফল বের হবে ২৫ জানুয়ারি।

অন্যদিকে, আজ কলকাতা পুরসভার মেয়র হিসেবে শপথ নেবেন ফিরহাদ হাকিম। মেয়রের পাশাপাশি চেয়ারপার্সন ও মেয়র পারিষদেরাও শপথ নেবেন। ডেপুটি মেয়র অতীন ঘোষ, চেয়ারপার্সন মালা রায় এবং মেয়র পারিষদ হিসাবে দেবাশিস কুমার, দেবব্রত মজুমদার, তারক সিং, স্বপন সমাদ্দার, আমিরুদ্দিন ববি, মিতালী বন্দোপাধ্যায়, রাম পেয়ারে রাম, জীবন সাহা, বৈশ্বানর চট্টোপাধ্যায়ও এদিন শপথ নেবেন। সূত্রের খবর, আজ শপথ নেওয়ার পরেই মেয়র, চেয়ারপার্সন ও মেয়র পারিষদদের ঘরে নামফলক বসানো হবে। আরও পড়ুন: কোভিডে আক্রান্ত ডেরেক ও ব্রায়েন, আইসোলেশনে তৃণমূল সাংসদ

মেয়রের অফিসঘর নতুন করে সাজানো হয়েছে। মেয়র পারিষদদের অফিসঘরগুলিকেও নতুন চেহারা দেওয়া হয়েছে। ওই সমস্ত ঘরের দেওয়ালেও বসেছে নতুন ওয়ালপেপার। আজ মেয়রের শপথগ্রহণ অনুষ্ঠানে কলকাতার সমস্ত বিধায়ক, মন্ত্রী ছাড়াও সাংসদদের আমন্ত্রণ জানানো হয়েছে। একাধিক বিশিষ্ট চিকিৎসকও সেই অনুষ্ঠানে থাকতে পারেন।