Coal Scam: অবশেষে সিবিআই দফতরে হাজিরা দিলেন কয়লা ও গরু পাচারকাণ্ডে অভিযুক্ত 'লালা'
সিবিআই (Photo Credit: PTI)

কলকাতা, ৩০ মার্চ: মঙ্গলবার সকাল ১১টা নাগাদ নিজাম প্যালেসে সিবিআইয়ের (CBI) দফতরে হাজিরা দেন কয়লা ও গরু পাচারকাণ্ডে অভিযুক্ত 'লালা' ওরফে অনুপ মাঝি (Anup Majhi)।। সিবিআই দলের আসার পূর্বেই দফতরে গিয়ে হাজির হন তিনি। কয়লা ও গরু পাচারকাণ্ডে অন্যতম অভিযুক্ত 'লালা'। অভিযুক্ত তৃণমূল নেতা বিনয় মিশ্র এখনও পলাতক। লালাও এতদিন ‘পলাতক’ ছিলেন।

সুপ্রিম কোর্ট লালার বিরুদ্ধে এখনই কোনও কড়া পদক্ষেপ গ্রহণ না করার আদেশ দিলে, তবেই সিবিআই দফতরে হাজিরা দেন তিনি। দিন কয়েক আগেই সিবিআই জানায় আগামী ৬ এপ্রিল পর্যন্ত তাঁর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে না। এরই পরিপ্রেক্ষিতে মঙ্গলবার নিজাম প্যালেসে হাজির হন তিনি। তাঁকে জিজ্ঞসাবাদ করে বয়ান রেকর্ড করা হয়।

আরও পড়ুন, বহিরাগত গুন্ডাদের দিয়ে কুকর্ম করিয়ে হিন্দু, মুসলিমের বিভেদ তৈরি করতে চাইছে বিজেপি, তোপ মমতার

তাঁর বিরুদ্ধে অভিযোগ, কয়লা পাচারের টাকা প্রভাবশালীদের কাছে পৌঁছে দিয়েছেন লালা। পাচারের সঙ্গে নাম জড়িয়ে গিয়েছে তৃণমূলের যুব নেতা বিনয় মিশ্র এবং তাঁর ভাই বিকাশের। ইতিমধ্যে বিকাশকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট গ্রেপ্তার করেছে। বিনয় মিশ্রকে হন্যে হয়ে খুঁজছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলি।

কয়লা ও গরুপাচারকাণ্ডে ইতিমধ্যে অভিষেক ব্যানার্জির স্ত্রী রুজির ব্যানার্জি, তাঁর বোন, বোনের স্বামী ও শ্বশুরকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। সকলের বয়ানও রেকর্ড করা হয়েছে।