Cattle Smuggling Case: গরু পাচার কাণ্ডে আজ সিবিআই দপ্তরে অনুব্রত মণ্ডলের হাজিরা
Anubrata Mandal. (Photo Credits: Twitter)

কলকাতা, ৮ অগাস্ট:  গরু পাচার মামলায় আজ সিবিআইয়ের ডাকে নিজাম প্যালেসে হাজিরা দিতে হবে তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে (Anubrata Mondal)। বীরভূম তৃণমূলের জেলা সভাপতি আদৌ এদিন নিজাম প্যালেসে যাবেন কি না, তানিয়ে তৈরি হয়েছে প্রশ্নচিহ্ন। যতদূর জানা যাচ্ছে, পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী আজ এসএসকেএমে স্বাস্থ্য পরীক্ষা করাতে আসার কথা অনুব্রতবাবুর। সেই উপলক্ষে রবিবার দুপুরেই তিনি বোলপুরের বাড়ি থেকে বেরিয়ে রাতে চিনার পার্কের বাড়িতে পৌঁছে গেছেন। আরও পড়ুন-CWG 2022: হ্যারির সোনালি লড়াইয়েও রুপোতেই সন্তুষ্ট, অজিদের কাছে অল্পের জন্য হেরে সোনা হাতছাড়া ভারতীয় মহিলা দলের

একই সঙ্গে ইমেইলে সিবিআইকে জানিয়েছেন, যে তিনি আজ নিজাম প্যালেসে হাজির হতে পারছেন না। অন্যদিকে আজই সিবিআই হেফাজতে ৬০ দিন পূর্ণ হচ্ছে সায়গল হোসেনের। এই সায়গল হলেন অনুব্রত মণ্ডলের প্রাক্তন দেহরক্ষী। গরু পাচার কাণ্ডের তদন্তেই তাঁকে গ্রেপ্তার করেছিল সিবিআই। এদিকে নিয়ম অনুযায়ী গ্রেপ্তারির ২ মাসের মধ্যে সেই মামলার চার্জশিট আদালতের কাছে সিবিআইকে পেশ করতে হবে। আর চার্জশিট পেশের আগে সায়গলের বক্তব্যে উঠে আসা অনুব্রত মণ্ডলের যোগসূত্র বিশদে জানা প্রয়োজন। সেকারণেই এদিন তৃণমূল নেতাকে তলব করেছে সিবিআই।

কয়েকদিন আগেই বীরভূমে গিয়ে অনুব্রত ঘনিষ্ঠ ব্যবসায়ী টুলু মণ্ডলের বাড়িতে তল্লাশি চালায় ইডি ও সিবিআই। এই তল্লাশিতে বেশকিছু তথ্য প্রমাণ পাওয়া গেছে বলে খবর। যেখানে অনুব্রত মণ্ডলের নাম রয়েছে। তাই গরু পাচার কাণ্ডে আদালতের কাছে চার্জশিট পেশের আগে একবার অনুব্রত মণ্ডলকে জেরা করতে চাইছে সিবিআই। এদিকে অনুব্রতবাবু যতই স্বাস্থ্য পরীক্ষার দোহাই দেন না কেন, সিবিআই জানিয়েছে, এসএসকেএম থেকে ঘুরেই নিজাম প্যালেসে আসতে হবে তাঁকে। আজ না এলে কাল আবার নোটিস পাঠানো হবে।

সূত্রের খবর অনুযায়ী জেরায় প্রমাণ মিললে আজ অনুব্রত মণ্ডলকে গ্রেপ্তার করতে পারে সিবিআই। তাই আদালতে আজকে চার্জশিট পেশ না করতে হলে, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে আরও একটি দিন সময় থাকল। আগামী কাল হাইকোর্ট বন্ধ থাকবে। বুধবার চার্জশিট পেশ করা যাবে। অন্যদিকে আজই আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে সায়গল হোসেনের জামিনের আবেদন করবেন, অনুব্রত মণ্ডলের আইনজীবী।