Anubrata Mondal: অনুব্রত মণ্ডলের মেয়েকে পালিয়ে নিয়ে গিয়ে বিয়ে করার হুমকি দিয়ে গ্রেফতার উত্তরবঙ্গের দুই তরুণ
অনুব্রত মণ্ডল (Photo Credits: Twitter)

বীরভূম, ২৩ জানুয়ারি: অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal) মেয়েকে পালিয়ে নিয়ে গিয়ে বিয়ে করবেন। সোশ্যাল মিডিয়ায় (Social Media) এমনটাই হুমকি দিয়েছিলেন উত্তরবঙ্গের (North Bengal) দুই তরুণ। সেই অভিযোগে উওরবঙ্গ থেকে ওই দুই যুবককে গ্রেফতার করল বোলপুর (Bolpur) থানার পুলিশ। সূত্রের খবর, এই ঘটনায় আরও এক নাবালককেও গ্রেফতার করা হয়। দুই যুবককে বোলপুর মহকুমা আদালতে তোলা হলে তাদের ৯ দিনের পুলিশি হেফাজত দিয়েছে আদালত।

পুলিশ সূত্রে জানা গিয়ে, দিন কয়েক আগে বীরভূমের (Birbhum) তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল বিশ্বভারতীতে (Visva Bharati) বামছাত্রদের আন্দোলন প্রসঙ্গে বিবৃতি দিয়ে বলেছিলেন, “সুটিয়ে লাল করে দেব (Sutiye Lal Kore Debo)।” আর এই কথা নিয়ে সোশ্যাল মিডিয়াতে নিমেষেই ভাইরাল হয়ে যায়। অভিযোগ, এর মধ্যে একটি ভিডিওতে অনুব্রত মণ্ডলের পরিবার নিয়ে কটূক্তি করে দুই যুবক। সূত্রের খবর, সোশ্যাল মিডিয়ায় তৃণমূল নেতার মেয়েকে তুলে নিয়ে গিয়ে বিয়ে করারও হুমকি দিয়েছিল ওই যুবক। এর পরেই বীরভূম জেলা তৃণমূল আইটি সেলের সদস্য সুমন দে ওই দুই যুবকের নামে বোলপুর থানায় অভিযোগ দায়ের করে। আর তাঁর অভিযোগের ভিত্তিতেই ওই দুই যুবককে গ্রেফতার করা হয়। ধৃত ওই দুই যুবকের নাম সুকান্ত বর্মণ এবং অরুপ সরকার বলে জানা গিয়েছে সংবাদ প্রতিদিনের খবর অনুযায়ী। প্রথমে আলিপুর দুয়ারের ফালাকাটা থেকে সুকান্ত বর্মণ এবং পরে উত্তর দিনাজপুরের রায়গঞ্জ থেকে অরুপ সরকারকে গ্রেফতার করে পুলিশ। আরও পড়ুন: Babul Supriyo: বাংলার সবচেয়ে নিকৃষ্ট মুখ্যমন্ত্রী হিসেবে ইতিহাসের পাতাই একদিন দিদিমণির সঠিক মূল্যায়ণ করবে! 'সিঙ্গুর আন্দোলন' পশ্চিমবঙ্গের শিক্ষা ব্যবস্থায় 'পাঠ্য' হিসেবে উঠে আসায় গর্জে উঠলেন বাবুল সুপ্রিয়

জানা গিয়েছে, ওই দুই যুবকের বিরুদ্ধে ৩৫৪, ৩৫৪এ, ৪৬৯, ৫০৬, ১২০বি ধারার পাশাপাশি তথ্যপ্রযুক্তি (Information Technology) আইনের ৬৬ এবং ৬৬এ ধারায় অভিযোগ আনা হয়েছে। পুলিশ তাদের ১০ দিনের হেফাজত চাইলেও বিচারক ৯ দিন পুলিশি হেফাজত মঞ্জুর করেছে। আগামী ১লা ফেব্রুয়ারি এই দুজনকে আবার আদালতে (Court) তোলা হবে।