Anis Khan: কবর থেকে তুলে গ্রিন করিডর করে SSKM-এ আনা হল আনিসের দেহ, হচ্ছে দ্বিতীয় বার ময়নাতদন্ত
Anis Khan (Photo Credit: Twitter)

কলকাতা, ২৮ ফেব্রুয়ারি: কবর থেকে তোলা হল আনিস খান (Anis Khan)-এর মরদেহ। জটিলতা কাটিয়ে সোমবার শেষ পর্যন্ত কবর থেকে আনিস খানের দেহ তুলতে পেরেছেন সিট সদস্যরা। দ্বিতীয় বার ময়নাতদন্ত হবে এসএসকেএম হাসপাতালে। তদন্তকারী আধিকারিকরা আনিস-কাণ্ডের রহস্য ভেদ করতে ময়নাতদন্তের উপরই জোর দিচ্ছেন, এমনটাই মনে করা হচ্ছে। গ্রিন করিডরের মাধ্যমে দ্রুত SSKM-এ আনিসের দেহ আনা হল। দুপুর সাড়ে ১২টা নাগাদ আনিস খানের দেহ কবর থেকে তোলা হয়। এরপর আনিসের দ্বিতীয় ময়নাতদন্তের জন্য এসএসকেএমে নিয়ে আসা হয় দেহ।

ময়নাতদন্তেই ভেদ করা যাবে আনিস মৃত্যুরহস্য। এমনটাই ধারনা বিশেষ তদন্তকারী দলের (SIT)। মৃত্যুর পর আনিসের দেহ একবার ময়নাতদন্ত হয়। কিন্তু আনিসের পরিবারের লোকেরা সেই ময়নাতদন্তের রিপোর্ট নিয়ে অনাস্থা প্রকাশ করেন। এরপর আদালতের নির্দেশে ফের ময়নাতদন্ত হচ্ছে। আরও পড়ুন: কেমন হল বিজেপির ডাকা বাংলা বনধ

আনিস খানের মৃত্যু কীভাবে হয়েছে, সে বিষয়ে সিট গঠন করা হয়েছে রাজ্য সরকারের তরফে। সিআইডির এডিজিপি জ্ঞানবন্ত সিংয়ের নেতৃত্বে কাজ করবে এই বিশেষ তদন্তকারী দল। আগামী ১৫ দিনের মধ্যে সিট আনিস খানের খুনের তদন্ত করে রাজ্য সরকারকে রিপোর্ট জমা দেবে বলে জানা যাচ্ছে।