Amit Shah: 'অমিত শাহর ঠিকানা ভুল, মানহানির মামলা মেট্রোপলিটন আদালতে পাঠানো হয়েছে'
অমিত শাহ(File Image)

কলকাতা, ২২ ফেব্রুয়ারি: স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) বিরুদ্ধে মানহানির মামলা (Defamation Case) দায়ের করে তৃণমূল কংগ্রেস সাংসদ অভিষেক ব্যানার্জি ()। সোমবার সেই মামলার শুনানিতে নিয়ম বহির্ভূতভাবে সমন পাঠানোর দাবি। শুধু তাই নয়।  অমিত শাহকে পাঠানো সমনে ঠিকানা ভুল থাকায় মামলার শুনানি পিছিয়ে দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে। এরপর মামলা ফেরত পাঠানো হয়েছে মেট্রোপলিটন কোর্টে। এদিন সকাল ১০টার মধ্যে বিধাননগরের সাংসদ বা বিধায়কদের জন্য নির্ধারিত বিশেষ আদালতে সশরীরে খোদ অমিত শাহ কিংবা তাঁর আইনজীবীকে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল।

অমিত শাহের আইনজীবী ব্রিজেশ ঝা  বলেন, "অভিষেক ব্যানার্জির করা মানহানির মামলার সমনে অমিত শাহর ঠিকানা ভুল রয়েছে। এই মামলা ব্যাঙ্কশাল মেট্রোপলিটন আদালতে পাঠানো হয়েছে।"

অভিষেকের আইনজীবী সঞ্জয় বসুর কথায়, ২০১৮ সালের ১১ অগাস্ট মাসে মেয়ো রোডে বিজেপির সভায় অভিষেকের উদ্দেশে মানহানিকর মন্তব্য করেছিলেন অমিত শাহ। সেই মন্তব্যের প্রেক্ষিতেই সেই মাসেই মানহানিকর মামলা দায়ের করেন অভিষেক ব্যানার্জি। এই মামলার পরিপ্রেক্ষিতেই ২৮ অগাস্ট অমিত শাহকে সমন পাঠিয়েছে আদালত।