Amit Shah: নন্দীগ্রামে মমতা ব্যানার্জির চোট নিয়ে বাঁকুড়ার মঞ্চ থেকে প্রশ্ন অমিত শাহের

বাঁকুড়া, ১৫ মার্চ: বঙ্গ সফরে এসে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে (Mamata Banerjee) একের পর এক ইস্যুতে আক্রমণ করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আদিবাসী প্রকল্প থেকে কাটমানি নিয়েছেন মমতা। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির বিরুদ্ধে এমনই বেশ কিছু গুরুতর অভিযোগ এনেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। পাশাপাশি আদিবাসীদের অধিকার নিয়েও এদিন সরব হয়েছেন অমিত শাহ। বাংলায় বিজেপি ক্ষমতায় এলে আদিবাসীদের জন্য তৈরি হবে বিশ্ববিদ্যালয় এবং একলব্য স্কুল। এছাড়াও প্রত্যেক আদিবাসীকে ১৮ হাজার টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিলেন অমিত শাহ (Amit Shah)।

নন্দীগ্রামে আক্রান্ত মমতা বন্দ্যোপাধ্যায়! আক্রান্ত নাকি নিছক দুর্ঘটনা, এই দুইয়ের মধ্যে সঠিক প্রশ্নের উত্তর খুঁজতে যখন ব্যস্ত রাজ্য রাজনীতি। ঠিক তখনই বাকুঁড়ার রানিবাঁধের মঞ্চ থেকে এই বিষয়টি নিয়ে বিতর্কিত মন্তব্য করে বসলেন অমিত শাহ। তিনি বলেন, "মমতা পায়ে আঘাত পেয়েছেন দেখলাম। তবে কীভাবে আঘাত পেলেন, সেটি এখনও স্পষ্ট নয়। তৃণমূলের কর্মী সমর্থকেরা বলছেন চক্রান্ত। অন্যদিকে নির্বাচন কমিশন স্পষ্ট জানিয়ে দিয়েছে এটি নিছকই একটি দুর্ঘটনা। ভগবানই জানে কী হয়েছে।"

অমিত শাহ বলেন, তৃণমূল বলছে মমতা বন্দ্য়োপাধ্যায়ের আঘাতের পিছনে রয়েছে ষড়যন্ত্র। নির্বাচন কমিশনের মন্তব্য একেবারে উল্টো। অন্যদিকে বাংলায় কয়লা চুরি থেকে অনুপ্রবেশ-সহ একাধিক ইস্যুতে মমতা ব্যানার্জিকে এদিন আক্রমণ করেন অমিত শাহ। আদিবাসী সম্প্রদায়ের পানীয় জলের সমস্যা দূর করতে প্রথম প্রকল্প হবে বাঁকুড়াতেই। প্রত্যেক আদিবাসীর বাড়িতে পৌঁছে যাবে কলের জল, প্রতিশ্রুতি অমিত শাহের।