Shraddha Shanti Of Lata Mangeshkar: 'মা' লতা মঙ্গেশকরের শ্রাদ্ধ করছেন 'ছেলে' অমল
Shraddha Shanti Of Lata Mangeshkar (Photo: Latestly)

হাওড়া, ১০ ফেব্রুয়ারি: সংগীত শিল্পী লতা মঙ্গেশকরের (Lata Mangeshkar) মৃত্যুতে শোকগ্রস্ত গোটা দেশ। শিল্পীর প্রয়াণে বহু মানুষ শোক প্রকাশ করেছেন। সেই শোকের আঁচ এসে পড়েছে হাওড়ার (Howrah) জগৎবল্লভপুরের (Jagatballavpur) বিলুই পরিবারেও। লতা মঙ্গেশকরের এমন ভক্তের খোঁজ কি আগে পাওয়া গিয়েছিল? মনে হয় পাওয়া যায়নি। লতা মঙ্গেশকরের অন্ধ ভক্ত তিনি। তাই সেই ভক্ত যেভাবে লতাকে শ্রদ্ধা জানালেন, তা মনে রাখার মতো। ছোটবেলা থেকে লতার গানে মুগ্ধ এই ব্যক্তি লতাকে মায়ের মতোই শ্রদ্ধা করতেন। আর তাই লতা মঙ্গেশকরের শ্রাদ্ধ (Shraddha) করে ‘মাতৃঋণ’ শোধ করবেন তিনি। তিনি মানে হাওড়ার জগৎবল্লভপুরের অমল বিলুই (Amal Bilui)।

জগৎবল্লভপুরের মাজুগ্রামের বাসিন্দা অমলবাবু লতার মঙ্গেশকরের মৃত্যুর খবর শোনার পরই ভেঙে পড়েন। শোকের ছায়া নেমে আসে তাঁর পরিবারেও। পেশায় দর্জি অমল বিলুই লতার অন্ধ ভক্ত। দর্জির কাজ করতে করতে লতার গান শোনা তাঁর রক্তে মিশে গিয়েছিল। এতটাই অন্ধ ভক্ত যে তিনি লতাকে মায়ের মতোই শ্রদ্ধা করতেন। নিজের মায়ের মৃত্যুর পর লতা মঙ্গেশকরকেই মায়ের আসনে বসান তিনি। তাই মায়ের মৃত্যু সংবাদ পাওয়ার পর থেকেই কান্নায় ভেঙে পড়েন এবং শোকস্তব্ধ হয়ে যান। পরে সিদ্ধান্ত নেন শ্রাদ্ধশান্তির কাজ করবেন নিজেই মতো করে। আজ বৃহস্পতিবার হিন্দুমতে লতা মঙ্গেশকরের শ্রাদ্ধশান্তির কাজ শুরু করলেন তিনি। আজ ঘাটর কাজ হয়েছে, কাল হবে শ্রাদ্ধর কাজ। আর শনিবার গ্রামের লোকজনকে পাত পেড়ে খাওয়ানোর ব্যবস্থা করেছেন তিনি। নিয়মভঙ্গের দিনে নিমন্ত্রিতের সংখ্যা ছাড়িয়েছে ২০০। আরও পড়ুন: Javed Akhtar On Hijab Row: যেভাবে ছাত্রীদের ভয় দেখানো হচ্ছে, সেই গুন্ডামি দেখলে ঘৃণা হয়, হিজাব বিতর্কে জাভেদ আখতার

দেখুন ভিডিও: 

অমলবাবুর বাড়িতে প্যান্ডেল করা হয়েছে। সেখানে সকাল থেকে বাজছে তাঁর মা লতা মঙ্গেশকের কালজয়ী সব গান। অমল বলেন, লতা মঙ্গেশকর আমার মায়ের মতো। তাই মায়ের কাজ ভেবে সম্পূর্ণ হিন্দুমতে শ্রাদ্ধশান্তি করছি। আমার দোকানে লতাজির ছবিও রয়েছে।