Javed Akhtar On Hijab Row: যেভাবে ছাত্রীদের ভয় দেখানো হচ্ছে, সেই গুন্ডামি দেখলে ঘৃণা হয়, হিজাব বিতর্কে জাভেদ আখতার
Javed Akhtar (Photo Credit: Twitter)

মুম্বই, ১০ ফেব্রুয়ারি:  কর্ণাটক (Karnataka)  কলেজে হিজাব (Hijab Row) বিতর্ক নিয়ে উত্তাল প্রায় গোটা দেশ। হিজাব বিতর্কে যখন গোটা দেশ জুড়ে জোর শোরগোল চলছে, সেই সময় বিষয়টি নিয়ে মুখ খুললেন জাভেদ আখতার। নিজের সোশ্যাল হ্যান্ডেলে হিজাব বিতর্ক নিয়ে মুখ খুললেন জাভেদ আখতার (Javed Akhtar)।

তিনি বলেন, হিজাব বা বোরখা (Burqa) পরাকে তিনি কখনওই সমর্থন করেন না। কিন্তু পোশাক বিতর্ককে সামনে রেখে যে ধরণের গুন্ডামি করা হচ্ছে, তার বিরুদ্ধে তিনি সব সময় সরব বলে মন্তব্য করেন জাভেদ আখতার। পাশাপাশি তিনি আরও বলেন, কলেজ পড়ুয়া মেয়েদের একটি ছোট্ট দলের উপর ঝাঁপিয়ে পড়ে যে ধরণের গুন্ডামি করা হচ্ছে, তিনি কখনওই সেই বিষয়কে সমর্থন করেন না। যাঁরা এই ধরণের কাজ করছেন, তাঁদের উপর করুণা হয় বলেও কটাক্ষ করেন জাভেদ আখতার। পাশাপাশি কলেজ ছাত্রীদের উপর ঝাঁপিয়ে পড়ে তাঁদের ভয় দেখানোর মধ্যে গুন্ডারা কি পুরুষত্ব খুঁজে পান বলেও প্রশ্ন তোলেন আখতার।

আরও পড়ুন:  Mouni Roy: বরফের কাশ্মীরে শাঁখা-পলা-বালায় সেজে বিকিনিতে উত্তাপ ছড়াচ্ছেন মৌনী

সম্প্রতি কর্ণাটকে উদুপি পিইউ কলেজে হিজাব পরা নিয়ে বিতর্ক শুরু হয়। হিজাব পরলে তার পরিবর্তে একদল গেরুয়া উত্তরীয় পরবেন বলে দাবি করা হয়। যা নিয়ে শুরু হয় গন্ডগোল। এরপরই গোটা কর্ণাটক জুড়ে ৩ দিনের জন্য স্কুল, কলেজসহ সমস্ত শিক্ষাঙ্গন বন্ধ রাখার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই।