Rajiv Kumar: রাজীব কুমারের বক্তব্য না শুনে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা নয়, জানাল আলিপুর আদালত
রাজীব কুমার (Photo Credit: IANS)

কলকাতা, ১৮ সেপ্টেম্বর: বারাসত আদালত (Barasat Court) মুখ ফিরিয়ে নেওয়ার পর আলিপুর আদালতের (alipur Court) মুখাপেক্ষি হতে হয় রাজীব কুমারকে (Rajiv Kumar)। বুধবার আলিপুর আদালতেরই দ্বারস্থ হন রাজীবের আইনজীবীরা (Lawyer)। এদিন প্রাক্তন পুলিশ কমিশনারের (Ex Police Commissionar) আর্জি মেনে নেয় আলিপুর আদালত। এদিন আলিপুর আদালতের তরফে স্পষ্ট করে দেওয়া হয়, রাজীব কুমারের বক্তব্য (Statement) না শুনে জামিন অযোগ্য ধারায় গ্রেফতারির (Aniticepatory Arrest Warrant) আর্জির মামলা (Case) শোনা হবেনা।

সিবিআইকে (CBI) একতরফা সুযোগ দিতে না চেয়ে বুধবার আলিপুর আদালতের দ্বারস্থ হন রাজীবের আইনজীবীরা। তাঁদের আবেদন ছিল, সিবিআই জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানার আর্জি জানালে তাঁকেও যেন কিছু বলতে দেওয়া হয়। দু'পক্ষের কথা শুনেই যেন নির্দেশ দেয় আদালত। সেই আর্জি মেনে নেন বিচারক (Judge)। আইনজীবীদের কথায়, বারাসত আদালত থেকে জুডিসিয়াল রেকর্ড (Judicial Record) আসতে মোটামুটি ২৪ ঘণ্টা সময় লাগে। সেক্ষেত্রে এদিন এই মামলার শুনানি হবে না বলেই মনে করছেন রাজীবের আইনজীবীরা। তবে আগে থেকেই আঁটঘাট বেঁধে নিজেদের প্রস্তুত করে রাখতে চাইছেন তাঁরা। তাই আগেভাগেই এই আবেদন জানিয়েছিলেন তাঁরা। আরও পড়ুন- Rajeev Kumar: রাজীব কুমারের গ্রেফতারির রক্ষাকবজ তুলল হাইকোর্ট, গ্রেফতারি কি সময়ের অপেক্ষা?

বিচারকের সম্মতিতে কিছুটা হলেও ভরসা পেলেন রাজীব কুমার, এমনটাই মনে করছেন আইনজীবীরা। উল্লেখ্য, সিবিআইয়ের আবেদনের প্রেক্ষিতে বারাসতের বিশেষ আদালত গত মঙ্গলবার জানিয়ে দিয়েছে, রাজীবের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করার এক্তিয়ার তার নেই। ফলে দু'পক্ষকেই এদিন আলিপুর আদালতের শরণাপন্ন হতে হয়।

(২৪ ঘণ্টা সংবাদ চ্যানেলের ডিজিটালে প্রকাশিত খবর অনুযায়ী)