WB Assembly Elections 2021: ‘আমার পা তো ঠিক হয়ে যাবে, কিন্তু BJP-র পা আর বাংলায় পড়বে না’, মমতা বন্দ্যোপাধ্যায়
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: ANI)

ঝালদা, ১৫ মার্চ: গত ১০ তারিখে একটি ঘটনায় পায়ে চোটের জন্য সারা শরীরে চোট। পায়ে পুরো প্লাস্টার হাঁটাচলা করতে পারছি না। নির্বাচনের সময়, আমি মনে করি আমার যন্ত্রণার থেকেও মানুষের যন্ত্রণা বেশি। ঝালদাতে হুইলচেয়ারে বসেই বক্তব্য রাখলেন নেত্রী। এভাবেই জানালেন দুর্ঘটনার রাতের অভিজ্ঞতার কথা। আহত অবস্থাতেই অদম্য জেদ নিয়ে প্রচারে বেরিয়ে পড়েছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এদিন ঝালদার সভায় বললেন, “বিরোধীদের কটাক্ষ করে মমতা বলেন, 'অনেকে ভেবেছিলেন আমি আর বেরতেই পারব না। কিন্তু, ভাঙা পা নিয়েই আমি নির্বাচনের প্রচার করব। সেদিন সৌভাগ্যবশত বেঁচে গেছি। আগামীদিনে বিনামূল্যে বাড়ি বাড়ি রেশন পৌঁছে দেওয়ার ব্যবস্থা হবে।”

সভামঞ্চের এপাশ থেকে ওপাশে মাইক হাতে বক্তব্য রাখতে পারছেন না। তর্জনী উঁচিয়ে কতা বলাও বন্ধ। তবে মমতা বন্দ্যোপাধ্যায় আছেন নিজেতেই। বিজেপির বিরুদ্ধে তোপ দেগে তাইতো বললেন, “আমার পা তো ঠিক হয়ে যাবে। কিন্তু, BJP-র পা আর বাংলায় পড়বে না। BJP-র পাতা ফাঁদে কেউ পা দেবেন না। ওরা ফাইভ স্টার হোটেল থেকে খাবার আনে, আর দু’ঘণ্টার জন্য ঘর ভাড়া নেয়। আর দেখায় গরীবদের ঘরে খাচ্ছে। টাকা নিয়ে নিচের চরিত্র বিক্রি করবেন না। তৃণমূল বাংলায় যা কাজ করেছে তা বিশ্বের আর কোনও দল পারবে না। আমাদের প্রধানমন্ত্রী দেশ চালাতে অক্ষম।” দলের বিক্ষুদ্ধ কর্মীদেরও সস্নেহে বার্তায় কাছে টেনে নিলেন, “আমি যদি ভাঙা পায়ে লড়ে যেতে পারি, তাহলে তোমরাও পারবে। যুদ্ধের সময় অভিমান করে বসে থাকতে নেই। সবাই এগিয়ে এসো। তোমরাও বেরিয়ে লড়াই কর।” আরও পড়ুন-Debashree Roy Leave TMC: ভোট আবহে তৃণমূল ছাড়লেন দেবশ্রী রায়

মমতা বন্দ্যোপাধ্যায়ের পায়ে লাগার ঘটনা নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি বহরমপুরের কংগ্রেস সাংসদ অধিররঞ্জন চৌধুরী। “কংগ্রেসকে ধাক্কা মেরে সরিয়ে দিন। ২০ বছর ধরে বাংলার অথর্ব পাথর কংগ্রেস।”