WB Assembly Elections 2021: কৃষ্ণনগর উত্তরের বিজেপি প্রার্থী মুকুল রায়, মোদির আশীর্বাদ নিতে চললেন পুরুলিয়ায়
মুকুল রায় (Photo credit-ANI)

কলকাতা, ১৮ মার্চ: আজ পুরুলিয়ায় নরেন্দ্র মোদির জনসভায় যোগ দিতে কলকাতা থেকে বিশেষ হেলিকপ্টারে নবকুঞ্জের মাঠে যাচ্ছেন বিজেপি নেতা মুকুল রায় ও কৈলাস বিজয়বর্গীয়। বিধানসভা ভোটে (WB Assembly Elections 2021) জিতে নীলবাড়ির দখল লেওয়াই এখন বিজেপির মূল লক্ষ্য। এদিকে সেই কাজে একশো শতাংশ সফল হতে হলে ইতিবাক কেন্দ্রগুলিতে দলের বলিষ্ঠ নেতাদের প্রার্থী করতে হবে। সেকারণে সাংসদদের অনেকেই এবার বিজেপির প্রার্থী হয়ে বিধানসভা ভোটে প্রতিদ্বন্দ্বিতা করছেন। মুকুল রায়কেও সেই তালিকার ভিতরে রেখেছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। দিল্লিতে বৈঠক সেরেই মুকুল রায় কলকাতায় ফিরেছেন। সেই বৈঠকেই কৃষ্ণনগর উত্তরের প্রার্থী হচ্ছেন মুকুলবাবু, তা চূড়ান্ত হয়ে গেছে। তিনি সাধারণত প্রচ্ছন্নে থেকেই দলের সাংগঠনিক ক্ষমতা হাতে রাখতে চেয়েছিলেন। আরও পড়ুন-WB Assembly Elections 2021: ‘শিয়াল চিহ্নে ভোট দিন’, জলপাইগুড়িতে পোস্টার ঘিরে তুঙ্গে বিতর্ক

এদিকে নীলবাড়ির দখলে মুকুল রায় যে তুরুপের তাস হতে পারেন, তা ভাল করে জানে বিজেপি নেতৃত্ব সেই মতো তাঁকে দিল্লিতে বৈঠকে ডেকে নদিয়ার কৃষ্ণনগরের প্রার্থী করার বিষয়টি খোলসা করা হয়। প্রথমে সামান্য আপত্তি তুললেও পরে দলের শীর্ষ নেতৃত্বের সিদ্ধান্ত শিরোধার্য করে কলকাতায় ফিরেছেন মুকুল। এমনিতেই কৃষ্ণনগরের মুকুল রায়ের প্রভাব দারুণ। এই বিষয়টিকেই কাজে লাগাতে চাইছে পদ্ম শিবির। আজ পুরুলিয়ায় রাজনৈতিক সমাবেশ করবেন নরেন্দ্র মোদি। সেখানে যাবেন মুকুল রায়। তারপর দলকে জয়যুক্ত করতে মোদির আশীর্বাদ নিয়ে প্রচারে ঝাঁপিয়ে পড়বেন।

ওই আসনে তৃণমূল প্রার্থী করেছে অভিনেত্রী কৌশানী মুখোপাধ্যায়কে। পিছিয়ে-থাকা আসনে গ্ল্যামার দিয়ে যদি জেতা যায়। তবে মুকুল সেখানে দাঁড়ালে কৌশানীর পক্ষে লড়াই খানিক কঠিন হবে বলে তৃণমূলের নেতারাও একান্ত আলোচনায় স্বীকার করে নিচ্ছেন। এমনিতে মুকুলের ভোটে লড়ার ইতিহাস খুব ‘সুখকর’ নয়। ২০০১ সালে তিনি বিধানসভা ভোটে লড়েছিলেন। কিন্তু তার ফলাফল মুকুল-ঘনিষ্ঠরা ভুলে যেতেই চাইবেন। ছেলে শুভ্রাংশু এবারও বীজপুর থেকে প্রার্থী হচ্ছে, তবে বিজেপির টিকিটে। ছেলের আসন নিয়ে বেশ চিন্তিত মুকুল রায়।