Agnimitra Paul: অমিত মিত্র সিএএ আটকানোর কে? তৃণমূলের ইস্তেহার নিয়ে সমালোচনায় অগ্নিমিত্রা
Agnimitra Paul (Photo Credit: ANI/Twitter)

কলকাতা, ১৮ এপ্রিল: এবারের লোকসভা নির্বাচনে তৃণমূলের ইস্তেহারে গুরুত্বপূর্ণ পয়েন্ট ছিল কেন্দ্রের আইন সিএএ, এনআরসি, ইউসিসি-র বিরোধীতা। এই প্রসঙ্গে গত বুধবার বাংলার প্রাক্তন অর্থমন্ত্রী তথা বর্তমানে মুখ্যমন্ত্রীর প্রধান মুখ্য আর্থিক উপদেষ্টা অমিত মিত্র (Amit Mitra) বক্তব্য রেখেছিলেন। তিনি বলেছিলেন, তৃণমূল এই আইনগুলি লাঘু হওয়ার থেকে আটকেছে। তাঁর এই মন্তব্যের এবার পাল্টা দিলেন বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পাল (Agnimitra Paul)।

বিজেপি সাংসদের মন্তব্য, আপনি আপনার দলের সুপ্রিমোর মতো এনআরসি নিয়ে বলছেন। কিন্তু আমরা এনআরসি নিয়ে কিছুই বলছি না। আপনার মনে হয় কোনও রোগ হয়েছে। আমরা দেশে সিএএ লাঘু করতে চাইছি, আপনরা নাকি এই আইন আটকাবেন? আপানারা সিএএ আটকানোর কে? সারা দেশে সিএএ লাঘু হলে পশ্চিমবঙ্গেও তাই হবে। এই রাজ্য ভারতেরই অংশ।  ইউসিসি খুব শীঘ্রই দেশে জারি হবে এটা নিশ্চিত। আপনারা আটকাতে পারবেন না।

রাজনৈতিক মহলের মতে, এবারের নির্বাচনে তৃণমূলের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই দেবে বিজেপি। গতবারের লোকসভা নির্বাচনের থেকেও অনেকটা কঠিন লড়াই হতে চলেছে তৃণমূলের। সিএএ, এনআরসি, ইউসিসি এই আইনগুলি হাতিয়ার করে দুই দলই একে অপরকে টক্কর দিচ্ছে।