Jagdeep Dhankhar: রাজ্যের মানুষ ভয়ে আছে, ফের নিন্দায় সরব জগদীপ ধনখড়
Photo Source: ANI

কলকাতা, ১১ ফেব্রুয়ারি: মানচিত্র প্রস্তুতকারক সংস্থা ন্যাশনাল অ্যাটলাস অ্যান্ড থিম্যাটিক ম্যাপিং অর্গানাইজেশনের অনুষ্ঠানে গিয়ে ফের রাজ্যের নিন্দায় সরব হলেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। তিনি বলেন, রাজ্যজুড়ে একটা ভয়ের পরিবেশ তৈরি হয়েছে। বোঝাই যাচ্ছে এ রাজ্যের সকলে ভয় পেয়ে রয়েছে। যবে থেকে তিনি এ রাজ্যে এসেছেন তবে থেকেই এনিয়ে মতামত জানিয়ে আসছেন। ভয় আর গণতন্ত্র কখনও একজোট হয়ে থাকতে পারে না। যেখানে মানুষের মনে ভয় আছে সেখানে গণতন্ত্রের মর্যাদা থাকে না। রাজ্য সরকার নিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়ের অভিযোগের শেষ নেই। তিনি যেন সবেতেই অসন্তুষ্ট হয়ে রয়েছেন। সুযোগ পেলেই রাজ্যের শাসনব্যবস্থা নিয়ে তিনি প্রশ্ন তুলে দেন।

রাজ্যপালের এই ধরনের অসন্তোষ সম্পর্কে শুধু রাজ্য প্রশাসনই নয়, রাজ্যবাসীও ওয়াকিহবাল। যেকোনও অনুষ্ঠানে গিয়ে তাঁর রাজ্যের নিন্দায় মুখর হওয়াটা নতুন কোনও ব্যাপার না। কিন্তু যেখানে ভোটের নির্ঘণ্ট প্রকাশ হয়ে গেছে তখনও রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে রাজ্যপালের এহেন কটাক্ষ রাজনৈতিক বিশেষজ্ঞদের কাছে তাৎপর্যপূর্ণ বলেই মনে হচ্ছে। এই প্রসঙ্গে তৃণমূল সাংসদ সৌগত রায় বলেছেন, রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে কোনও সমস্যা থাকলে রাজ্যপাল তা স্বরাষ্ট্র মন্ত্রককে জানাক। এই নিয়ে প্রকাশ্যে সংবাদ মাধ্যমের সামনে মুখ খোলা অসাংবিধানিক এবং দুঃখজনকও বটে। আরও  পড়ুন-Amit Shah Rally: আজ ঠাকুরনগরের মতুয়াদের মাঝে অমিত শাহ, সিএএ নিয়ে চড়ছে পারদ

তবে রাজ্যপালের বক্তব্যের পাল্টা দিতে ছাড়েননি তৃণমূলের মুখপাত্র সাংসদ সুখেন্দুশেখর রায়। তিনি বলেছেন, “বিজেপির দলদাস হয়ে বাংলাকে বোঝা সম্ভভ নয়। বহিরাগত বর্গীদের সঙ্গে তাল মিলিয়ে চললে উনি বাংলার মানুষের ভাষা কখনওই বুঝতে পারবেন না। বরং উত্তরপ্রদেশে একবার ঘুরে এলেই পারেন। কোথায় ভয়? উনি তো যা ইচ্ছে তা-ই বলছেন! ঘুরে ঘুরে রাজ্য সরকারের বিরুদ্ধে বিজেপির ঠিক করে দেওয়া অ্যাজেন্ডা কার্যকর করার চেষ্টা করছেন।” যদিও নিজের মন্তব্যের পর সাংবাদিকদের প্রশ্নের জবাব না দিয়ে তাড়াতাড়ি অনুষ্ঠান স্থল ত্যাগ করেন রাজ্যপাল।