NIA Attacked in East Medinipu: 'কেন মধ্যরাতে তদন্তে গিয়েছিল', পূর্ব মেদিনীপুরে NIA হামলার ঘটনায় পালটা কেন্দ্রকে দুষলেন মমতা
Mamata Banerjee (Photo Credits: X)

শনিবার পূর্ব মেদিনীপুরের (East Medinipur) ভূপতিনগরে তদন্তে গিয়ে স্থানীয়দের রোষের মুখে পড়তে হয়েছে এনআইএ (National Investigation Agency) আধিকারিকদের। চলেছে কেন্দ্রীয় এজেন্সির গাড়িতে ভাঙচুর। দুই এনআইএ (NIA) আধিকারিক আহত হয়েছেন বলেও খবর মিলেছে। ঘটনাকে কেন্দ্র করে এবার পালটা কেন্দ্রকে দুষলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কেন্দ্রীয় এজেন্সি কেন মধ্যরাতে তদন্তে গিয়েছিল? তাঁদের কাছে কি পুলিশের অনুমতি ছিল? প্রশ্ন মমতার।

২০২২ সালের ৩ ডিসেম্বর পূর্ব মেদিনীপুরের ভূপতিনগরে নাড়ুয়াবিলা গ্রামের একটি বাড়িতে বোমা বিস্ফোরণের ঘটনার তদন্তে শনিবার সকালে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সির (NIA) দল সেখানে যায়। তাঁদের সঙ্গে ছিল সিআরপিএফ বাহিনী। জিজ্ঞাসাবাদের জন্যে দুজন ব্যক্তিকে আটক করে কেন্দ্রীয় বাহিনী। আর তাতেই আপত্তি জানায় গ্রামবাসী। ওই দুই ব্যক্তিকে গাড়ি করে নিয়ে যাওয়ার সময় কেন্দ্রীয় এজেন্সির গাড়ি ঘিরে ফেলে ভাঙচুর শুরু করে উত্তেজিত জনতা। গাড়ির কাঁচ ভাঙে। দুই এনআইএ আধিকারিক চোট পেয়েছে বলেও জানা যাচ্ছে।

দেখুন...

এদিন বালুরঘাটে জনসভায় যাওয়ার পথে সাংবাদিকদের উদ্দেশ্যে ঘটনার ব্যাখায় মুখ্যমন্ত্রী (Mamata Banerjee) বলেন, মধ্যরাতে একদল অপরিচিত ব্যক্তিদের এলাকায় দেখলে স্থানীয়দের যেমন প্রতিক্রিয়া দেখানো উচিৎ তাঁরাও তাই দেখিয়েছে'। বিজেপির বিরুদ্ধে ফের কেন্দ্রীয় এজেন্সির অপব্যবহারের অভিযোগ তুলে রুষ্ট মমতা বলেন, 'নির্বাচনের আগে কেন এইভাবে বিরোধীদের গ্রেফতার করা হচ্ছে। বিজেপি কি ভাবছে, প্রত্যেক বুথ এজেন্টকে গ্রেফতার করবে?' বিজেপির 'নোংরা' রাজনীতির বিরুদ্ধে লড়াই করার জন্যে গোটা বিশ্বকে আহ্বান জানিয়েছেন তৃণমূল সুপ্রিমো।