Adhir Ranjan Chowdhury: দিল্লিতে হিংসায় আটকে পড়েছিলেন, মুর্শিদাবাদের ১১ জন বাসিন্দাকে উদ্ধার করলেন অধীর চৌধুরি
অধীর চৌধুরী( Photo Credits-Facebook)

কলকাতা, ২৭ ফেব্রুয়ারি: দিল্লিতে হিংসায় (Delhi violence) আটকে পড়া মুর্শিদাবাদের (Murshidabad) নওদার ১১ জন বাসিন্দাকে উদ্ধার করে রাজ্যে ফেরানোর ব্যবস্থা করলেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরি (Adhir Ranjan Chowdhury)। এই ঘটনার কথা নিজেই ফেসবুক পোস্টের মাধ্যমে জানিয়েছেন লোকসভায় কংগ্রেসের দলনেতা। জানা গেছে, উত্তর-পূর্ব দিল্লির গন্ডা নামে একটা জায়গায় হিংসার জেরে আটকে পড়েছিলেন নওদার ১১ জন। অশান্তির জেরে টানা ৩ দিন আটকে পড়েছিলেন তাঁরা। খবর পেয়েই তাঁদের উদ্ধারে উদ্যোগী হন বহরমপুরের সাংসদ অধীর চৌধুরি।

২৪ ঘণ্টার খবর অনুযায়ী, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে কথা বলেন তিনি। এরপরই পুলিশের সাহায্যে ওই ১১ জনকে উদ্ধার করা হয়। তারপর রাতের ট্রেনে কলকাতা ফেরার ব্যবস্থা করা হয়। এই প্রসঙ্গে অধীর চৌধুরি ফেসবুক পোস্টে জানান, দিল্লি দাঙ্গায় আটকে পড়া ১১ জন নওদার মানুষকে উদ্ধার করে গত রাতে দিল্লি-কলকাতা ট্রেনে উঠিয়ে দেওয়ার ব্যবস্থা করেছি। আতঙ্কিত পরিবারের সকলকে বলব আপনাদের লোকেরা বাড়ি ফিরছে, চিন্তা নেই। আরও পড়ুন: Priyanka Gandhi On Justice Muralidhar's Transfer: বিচারপতি মুরলীধরের রাতারাতি বদলি দুঃখজনক ও লজ্জার, টুইটে ক্ষোভ উগরে দিলেন প্রিয়াঙ্কা গান্ধী

এদিকে রাজধানীতে হিংসার ঘটনায় মৃতের সংখ্যা ক্রমে বাড়ছে। ইতিমধ্যেই অশান্ত দিল্লিতে মৃতের সংখ্যা ৩৪ ছুঁয়েছে। আহত কমপক্ষে ২০০। এখনও অশান্তি থামার কোনও লক্ষ্মণ নেই। আজ সকালে নতুন করে উত্তেজনা ছড়ায় গোকুলপুরীতে। সংঘর্ষ প্রবণ এলাকা পরিদর্শনের পর স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে বিস্তারিত রিপোর্ট দিয়েছেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। গতকালি দিল্লি পুলিশ জানিয়েছে, এই সংঘর্ষে জড়িত সন্দেহে ১০৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ১৮টি এফআইআর দায়ের হয়েছে।