Soumitra Chatterjee Health Update: শারীরিক অবস্থার অবনতি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের, দেওয়া হতে পারে ভেন্টিলেশনে
সৌমিত্র চ্যাটার্জি (Photo Credits: Facebook)

কলকাতা, ১২ অক্টোবর: অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের (Actor Soumitra Chatterjee) শারীরিক অবস্থার অবনতি। তিনি এখনও অত্যন্ত সঙ্কটজনক অবস্থায় রয়েছেন বলে জানা যাচ্ছে। পরিস্থিতি আরও অবনতি হলে তাঁকে ভেন্টিলেশনে দেওয়া হতে পারে। আনন্দবাজারের খবর অনুযায়ী, রবিবার হাসপাতালের তরফে জানানো হয়েছে চিকিৎসায় সাড়া দিলেও উদ্বেগ এখনও কাটেনি। জ্বর ও অন্যান্য সমস্যাগুলি রয়েছে। কিন্তু রাতের দিকে তাঁর অবস্থার অবনতি হওয়ায় উদ্বিগ্ন চিকিৎসকরা।

রবিবার বেলভিউ ক্লিনিকের তরফে মেডিকেল বুলেটিনে জানানো হয়, একই রকম রয়েছে সৌমিত্রের শারীরিক অবস্থা। তাঁর মধ্যে কিছুটা মানসিক অস্থিরতা ও উদ্বেগ লক্ষ্য করা যাচ্ছে। কিন্তু গভীর রাতে চিকিৎসকদের সূত্রে জানা যায়, জ্বরের পাশাপাশি সংক্রমণ রয়েছে বুকে। বেড়েছে অস্থিরতা। তাঁকে ভেন্টিলেশনে দেওয়া হতে পারে। শনিবার রাতে প্রবীণ অভিনেতাকে ২ ইউনিট প্লাজমা (Plasma Therapy) দেওয়া হয়েছিল। রবিবার দেওয়া হয়েছে আরও এক ইউনিট।আরও পড়ুন: Sikh Man's Turban Disrespected: 'বাংলায় শিখ ভাইবোনেরা শান্তিতে আছেন', পাগড়ি-বিতর্কে টুইট স্বরাষ্ট্র দফতরের

হাসপাতাল সূত্রে জানা গেছে, সৌমিত্র চট্টোপাধ্যায়ের একাধিক কোমরবিডিটি চিন্তার কারণ। উচ্চ পিএসএ কাউন্ট, ডায়াবিটিস-সহ নানা আনুষঙ্গিক রোগ রয়েছে তাঁর। কোভিড এনসেফ্যালোপ্যাথির জেরে বর্ষীয়ান এই অভিনেতার তন্দ্রাচ্ছন্ন ভাব কাটছে না। রয়েছে মেটাবলিক এনসেফ্যালোপ্যাথিও। ক্রমেই বাড়ছে অস্থিরতা। এ ছাড়া, তাঁর প্রস্রাবে ই-কোলাই পাওয়া গিয়েছে। দেহে সোডিয়াম বেড়েছে, জলের ঘাটতি রয়েছে।