Abhisekh On Seat Sharing : আসন রফা নিয়ে কংগ্রেস ঘাড়ে বল ঠেললেন তৃণমূল কংগ্রেস নেতা অভিষেক বন্দোপাধ্যায়
Photo Credits: ANI

বাংলায় ইন্ডিয়া জোটের আসন ভাগাভাগির বিষয় না হওয়ার কারণ হিসেবে কংগ্রেস ঘাড়ে দায় চাপালেন তৃণমূল কংগ্রেসের নেতা অভিষেক ব্যানার্জী (Abhisekh Banarjee)।

একটি জনসভায় বক্তৃতা দিতে গিয়ে তিনি জানান, "যখন আপনি কারোর সঙ্গে জোটে যাবেন প্রথম যে কাজটি করা হয় সেটি হল আসন ভাগাভাগির বিষয়। জুন মাস থেকে আসন ভাগাভাগির বিষয়ে আমরা তাদের কাছ থেকে জানতে চেয়েছি। সাত মাস পেরিয়ে গেল কিন্তু তারা এখনও কিছু জানায়নি। দিল্লিতে আমাদের শেষ মিটিংয়ে মমতা ব্যানার্জীর পক্ষ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেডলাইন দিয়ে দেওয়া হয়। আমরা এখন জানুয়ারী মাসের শেষে চলে এসেছি। এবং এখনও পর্যন্ত তারা কিছু করেননি।"

এছাড়াও তিনি জানান,"সাধারণ নির্বাচন মার্চ মাসে হতে পারে এবং আমাদের কাছে কোন হদিশ নেই কোন আসনে লড়া হবে এবং কোন আসটি শরিকদের জন্য ছাড়া হবে।"

যদিও এই বিষযে কংগ্রেস নেতা শশী তারুর (Sashi Tarur) জানান, "আসন ভাগাভাগির বিষয়টি বিভিন্ন রাজ্যের ক্ষেত্রে আলাদা, সমস্ত রাজ্যের ক্ষেত্রে এক ফর্মুলা কাজ করবে না। আমাদের দেশ খুব জটিল। বিভিন্ন রাজ্য বিভিন্ন ধরনের রাজনৈতিক চিত্র রয়েছে। "

যদিও লোকসভা নির্বাচনের আগে ইন্ডিয়া জোটের অন্যতম শরিক নীতিশ কুমারের জেডিইউ এর এনডিএতে প্রত্যাবর্তন বিরোধীদের কাছে অনেকটা বড় ধাক্কা। আসন রফা নিয়ে জটিলতা যদিও ইন্ডিয়া মহাজোটের কাছে এখনও একটি বড় চ্যালেঞ্জ।