Sandeshkhali: শাহজাহান ঘনিষ্ঠের বাড়ি থেকে উদ্ধার আগ্নেয়াস্ত্র, সন্দেশখালিতে আনা হল এনএসজি বম্ব স্কোয়াড
Sandeshkhali (Photo Credits: ANI)

সন্দেশখালিতে (Sandeshkhali) শেখ শাহজাহানের এক ঘনিষ্ঠ আত্মীয়ের বাড়ি থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। শুক্রবার, ২৬ এপ্রিল দেশের ৮৯টি আসনের পাশাপাশি বাংলার ৩টি আসনে ভোটগ্রহণ হয়েছে। ভোটপর্বের মাঝে সিবিআই আধিকারিকদের কাছে খবর আসে, সন্দেশখালিতে এক শাহজাহান ঘনিষ্ঠের বাড়িতে অস্ত্র এবং বোমা মজুত আছে। সেই খবর পেয়ে শাহজাহান ঘনিষ্ঠ হাফিজুল খাঁয়ের ভগিনীপতির বাড়ি সহ সন্দেশখালির একাধিক জায়গায় তল্লাশি অভিযান চালায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। উদ্ধার হয়েছে প্রচুর আগ্নেয়াস্ত্র। সন্দেশখালির আগরহাটি গ্রামে আনা হল ন্যাশনাল সিকিউরিটি গার্ড (এনএসজি) এর একটি বম্ব স্কোয়াড। স্থানীয় সূত্রে খবর, এনএসজি-র দল রোবট এনে এলাকায় তল্লাশি চালাচ্ছে।

সন্দেশখালিকাণ্ডের তদন্তভার সিবিআই-এর হাতে দিয়েছে কলকাতা হাইকোর্ট। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাঁধে তদন্তভার আসার পর থেকেই সন্দেশখালিতে একাধিকবার অভিযান চালিয়েছে সিবিআই। গত শনিবারও সন্দেশখালি গিয়েছিল তদন্তকারি সংস্থার দুটি দল।

সন্দেশখালিতে এনএসজি... 

অন্যদিকে সন্দেশখালিকাণ্ডে হাইকোর্টের সিবিআই তদন্তের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের (Supreme Court) দারস্ত হয়েছে রাজ্য সরকার। আগামী ২৯ এপ্রিল সুপ্রিম কোর্টের বিচারপতি বিআর গাভাই এবং সন্দীপ মেহতার ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি হবে।