Kolkata: কাল থেকেই অফিস টাইমে ৯৫ শতাংশ ট্রেন চলবে, জানাল রেল
লোকাল ট্রেন (প্রতীকী ছবি:PTI)

কলকাতা, ১২ নভেম্বর: কাল থেকেই ট্রেন (Train) বাড়ানোর কথা ঘোষণা করল রেল। অফিস টাইমে ৯৫ শতাংশ ট্রেন চালাবে তারা। শুক্রবার রেল-রাজ্য বৈঠকে ট্রেনের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়। গতকাল, বুধবার থেকে শুরু হয়েছে লোকাল ট্রেন পরিষেবা (Local Train Service)। আর প্রথম দিনেই উপচে পড়েছে ভিড়। নিউ নর্মালে ৪৬ শতাংশ ট্রেন চালাচ্ছে রেল। তার ফলে ভিড় আরও বেড়েছে, সামাজিক দূরত্ব মানা হয়নি।

গতকাল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রেলের কাছে ট্রেনের সংখ্যা আরও বাড়ানোর দাবি জানান। আজ এনিয়ে বৈঠকে বসে রাজ্য ও রেল। বৈঠকের পর সাংবাদিক বৈঠকে মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় বলেন, "জনস্বাস্থ্যের কথা ভেবে ব্যস্ত সময়ে ট্রেনের সংখ্যা বাড়ানোর আবেদন করেছিলাম। ট্রেন বাড়াচ্ছে রেল।" আরও পড়ুন: Coronavirus Cases In West Bengal: ভিড়ের চাপে প্রথম দিনেই সোশ্যাল ডিসট্যান্সিং ব্রাত্য, বাড়ছে ট্রেন, সংক্রমণও বাড়ার আশঙ্কা

২৪ ঘণ্টার খবর অনুযায়ী, রেলের চিফ অপারেশন ম্যানেজার বলেন, "১০০ শতাংশ না হলেও, অন্তত ৯৫% ট্রেন চালাব। আগামিকাল, শুক্রবার থেকে অফিস টাইমে আগের মতোই ট্রেন চলবে। তিনি আরও বলেন,''১১ তারিখের অভিজ্ঞতা থেকে বুঝেছি পরিষেবা বাড়াতে হবে। ৭৫ শতাংশের মতো ট্রেন চলছে। যদিও ৪৬ শতাংশ চালানোর পরিকল্পনা করেছিলাম। কিছু ট্রেন বেশি চালানো হয়েছে। সকাল-সন্ধে এবার ৯৫ শতাংশ ট্রেন চালাব।"