Mamata Banerjee On Tablighi Jamaat: 'জাতের নামে বজ্জাতি করার কারণ নেই',  তাবলিগ জামাত বললেন মমতা ব্যানার্জি
মমতা ব্যানার্জি। (Photo Credits: ANI/File)

কলকাতা, ১ এপ্রিল: দিল্লির নিজামুদ্দিনের (Nizamuddin) মার্কাজ তাবলিগি জামাতে (Tablighi Jamaat) অংশ নিয়েছিলেন এই রাজ্য থেকে ৭১ জন। তাঁদের মধ্যে অনেকেই নিজের থেকে জানিয়েছেন বলে এ দিন নবান্নে সাংবাদিক বৈঠকে জানান মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee)। তিনি বলেন, "নিজামুদ্দিনে যোগ দেওয়া ৫৪ জনকে মঙ্গলবারই হোম কোয়ারান্টাইনে পাঠানো হয়েছে। শুধু তাই নয়, ওই ৫৪ জনের মধ্যে ৪০ জন বিদেশি। যাঁরা মায়ানমার, থাইল্যান্ড, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া থেকে এসেছিল।" তিনি বলেন, "ভয় পাওয়ার কোনও কারণ নেই। সবাই সহযোগিতা করছেন। তাঁদের কোয়ারান্টাইন সেন্টারে পাঠানা হয়েছে।"

মুখ্যমন্ত্রী বলেন, উত্তর দিনাজপুর, বাঁকুড়া, মগরাহাটের কয়েক জনের সন্ধান মিলেছে। আশা করছি তাঁরা নিজেরাই পুলিশের সঙ্গে যোগাযোগ করবেন। আজ এদের আরও ৩০ জনকে কোয়ারানটিনে পাঠানো হবে। আমরা বলছি আপনারা যোগাযোগ করে কোয়ারানটিনে যান। সুস্থ হয়ে যাবেন।" আরও পড়ুন: Mamata Banerjee: ৬ নয়, রাজ্যে করোনা আক্রান্তে মৃতের সংখ্যা ৩, দাবি মমতার

নিজামুদ্দিনের ঘটনাকে 'করোনা সন্ত্রাস, সুপরিকল্পিত ষড়যন্ত্র, পুরো দেশে সন্ত্রাস ছড়ানোর চেষ্টা বলে অভিযোগ করেছেন বিজেপি নেতা সংগীত সোম। আজ এই বিষয়ে মমতা ব্যানার্জি বলেন, 'এই সংকটের সময়ে জাতপাতের রাজনীতি করবেন না। জাতের নামে বজ্জাতি করার কারণ নেই।" তিনি বলেন, "যে সময় নিজামুদ্দিনে ওই অনুষ্ঠান চলছিল, সেই সময় আমাদের চিঠি দিয়ে বলা হয়েছিল, দেশে মহামারীর মতো অবস্থা নেই। আমরা আগে জানলে ভাল হত। দেরিতে জেনেছি।"