Coronavirus Outbreak: রাজ্যে করোনা আক্রান্ত ৩৩৪, দেশে ছাড়াল ২১ হাজার
করোনাভাইরাস (Photo Credits: Pixabay)

কলকাতা, ২৩ এপ্রিল: গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৫৮ জন। এখনও পর্যন্ত রাজ্যে আক্রান্তের সংখ্যা মোট ৩৩৪ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৪ জন। রাজ্যে মৃত ১৫ জন। সাংবাদিক সম্মেলন করে জানালেন রাজ্যের মুখ্য সচিব রাজীব সিনহা (West Bengal Chief Secretary Rajiva Sinha)। এদিকে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। এখনও পর্যন্ত ২১ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত। স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ১৪০৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। দেশে এখন মোট আক্রান্ত ২১,৩৯৩ জন। এরমধ্যে প্রাণ হারিয়েছেন মোট ৬৮১ জন। গত ২৪ ঘণ্টায় ৭৮ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে দেশে। অন্যদিকে করোনা সারিয়ে সেরে উঠেছেন মোট ৪২৫৮ জন। স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, দেশে করোনায় নিরাময়ের হার ১৯.৮৯ শতাংশ।

স্বাস্থ্য ও পরিবার মন্ত্রকের জয়েন্ট সেক্রেটারি লব আগরওয়াল (Lav Agarwal) বলেন, "গত ২৮ দিনে দেশের ১২টি জেলা থেকে নতুন কোনও আক্রান্তের খবর মেলেনি। এছাড়া, দেশে আরও ৭৮টি জেলা রয়েছে যেখানে গত ১৪ দিনে নতুন করে কেউ আক্রান্ত হননি।" আরও পড়ুন: Kolkata: কাল থেকে ৩১ মে পর্যন্ত প্রতিদিন দু'বার খুলবে রেশন দোকান, নির্দেশ রাজ্য সরকারের

এদিকে আজ বিকেলে ফের পথে নামেন মুখ্যমন্ত্রী মমত ব্যানার্জি। বৃহস্পতিবার বিকেলে তিনি মৌলালি এলাকায় যান। সেখান থেকে মানুষকে লকডাউন মেনে চলার আবেদন জানান। পরে যান বেহালা। সেখানেই তিনি গাড়িতে বসে মাইক্রোফোনে তিনি বলেন, "দেশের অনেকেই দেখছি ভিডিয়ো স্ক্রিনের পাশ থেকে উঠছেন না। আমরা কিন্তু রাস্তায় আছি। ভিডিয়ো স্ক্রিনের সামনে বসে মানুষের কাজ করা যায় না।" তিনি বলেন, "রাস্তায় থেকে মানুষের কাজ করতে গিয়ে আমার যদি করোনা হয়, তাহলে হবে। আমি বরং তাতে গর্ববোধ করব যে মানুষের কাজ করতে গিয়ে আমার করোনা হয়েছে।"