পুজোয় বাইক দুর্ঘটনায় প্রাণ গেল ৫ আরোহীর
প্রতীকী ছবি (Photo Credits: Pixabay)

কলকাতা, ১০ অক্টোবর: Bike Accidents in Durga Puja: দুর্গাপুজোয় প্যান্ডেল হপিং করতে গিয়ে পথের বলি হলেন পাঁচ জন। এরমধ্যে শুধুমাত্র বিধাননগর পুলিশ কমিশনারেট (Bidhannagar Police Commissionerate)সংলগ্ন এলাকাতেই চার জনের মৃত্যু হয়েছে। সপ্তমীতে অন্য একজন ভিআইপি রোডে ডিভাইডারে ধাক্কা লেগে ভারসাম্য হারিয়ে দুর্ঘটনায় প্রাণ হারান। দশমীর সকাল ৫.৪০ নাগাদ কৈখালী থেকে চিনার পার্ক যাওয়ার সময় ভিআইপি রোডের ওপর লাইটপোস্টে ধাক্কা খেয়ে প্রাণ হারান দুই বাইক আরোহী। এদের মধ্যে কেউই হেলমেট পরেননি। তাঁকে নিকটবর্তী চার্ণক হাসপাতালে নিয়ে যাওয়া হলে মৃত বলে ঘোষণা করা হয়।

ডিসি (ট্রাফিক) সন্তোষ পাণ্ডে জানান, "ষষ্ঠী থেকে নবমী পর্যন্ত আমরা প্রায় ১৫০০- ১৭০০ টি বাইক পাকড়াও করি। এখনও ধরপাকড় চলছে। এদের মধ্যে বেশিরভাগই ট্রাফিক আইন লঙ্ঘন করে বেহিসেবী বাইক চালাচ্ছিল ।" বুধবার সন্ধেবেলা ফোর্ট উইলিয়ামের ৩৫ বছর বয়সী সেনাকর্মী বাইকে ভারসাম্য হারিয়ে সেন্ট জর্জেস গেট রোডের কাছে দুর্ঘটনায় প্রাণ হারান। এসএসকেএমে ভর্তি করা হলে সেখানেই মারা যান। তিনি অন্ধ্রপ্রদেশের বাসিন্দা ছিলেন। আরও পড়ুন,  পুজো কাটলেও বাংলায় লম্বা ইনিংস খেলবে বর্ষা, শুক্রবারেও ভারী বৃষ্টির পূর্বাভাস

এরকম অপ্রীতিকর ঘটনা রোখার জন্য ছিল কড়া ব্যবস্থা। তবুও আটকানো বাঁচানো গেলো না পাঁচটি প্রাণ। পুলিশ দুর্ঘটনার পিছন বেসামাল বাইক চালানোকেই দায়ী করেছেন। এছাড়াও মদ্যপ অবস্থায় বাইক চালানোকেও তাঁরা রুখেছেন বলে খবর। তবে এবছর ট্রাফিক নিরাপত্তা ছিল বেশ আঁটোসাঁটো। তাই কোনোরকম বড় দুর্ঘটনা ঘটেনি।