Kolkata Police: লকডাউন অমান্য করায় কলকাতায় গ্রেপ্তার ৪৫৩ জন
Representative Image কলকাতা পুলিশ (Photo Credits: Kolkata Police Facebook)

কলকাতা, ২৬ মার্চ: লাগাতার প্রচার চালানো হচ্ছে। যদিও তার পরও অপ্রয়োজনী ভাবে যত্রতত্র ঘুরে বেড়াচ্ছে কেউ কেউ। আর সেই কারণে তাদের গ্রেপ্তার করছে কলকাতা পুলিশ (Kolkata Police)। গতকাল বিকেল ৫টা থেকে আজ বিকেল ৫টা পর্যন্ত ৪৫৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এরা ইচ্ছাকৃতভাবে লকডাউনের (lockdown) নিয়ম মানেননি।

মঙ্গলবার মাঝরাত থেকে সারা দেশ জুড়ে চলছে লকডাউন। করোনাভাইরাস (Coronavirus) প্রাদুর্ভাব মোকাবিলায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সময় এই সিদ্ধান্ত ঘোষণা করেন। তিনি বলেন, মঙ্গলবার রাত ১২টা থেকে আগামী ২১ দিন সারা দেশে এই লকডাউন জারি থাকবে। এই সময়ে প্রয়োজন ছাড়া কেউ যেন বাড়ির বাইরে বের হন। আরও পড়ুন: Kolkata: লকডাউনের মধ্যেই গাড়ি ব্রেকডাউন, মাঝরাতে প্রসূতিকে হাসপাতালে পৌঁছে দিল কলকাতা পুলিশ

কলকাতা আগেই জানিয়েছিল যে রাস্তায় উদ্দেশ্যবিহীন ভাবে ঘুরে বেড়ানো ব্যক্তিকে তাঁর রাস্তায় বেরনোর কারণ জানতে চাওয়া হচ্ছে। সঠিক উদ্দেশ্য বলতে না পারলে তাঁকে গ্রেপ্তার করা হচ্ছে। তাঁদের বিরুদ্ধে ১৮৮ ধারায় মামলা রুজু করা হচ্ছে। কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা আবেদনে বলেন, "অনুগ্রহ করে করোনা-সংক্রান্ত সরকারি স্বাস্থ্যবিধি মেনে চলুন। নিতান্ত জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বেরোবেন না। সরকারি বিধি লঙ্ঘন আইনত দণ্ডনীয়। আপৎকালীন প্রয়োজনে ১০০ ডায়াল করুন। অনুগ্রহ করে বাজারে একে অন্যের সঙ্গে পারস্পরিক দূরত্ব বজায় রাখুন। কলকাতা পুলিশের তরফে বাজারে-দোকানে ক্রেতাদের মধ্যে দূরত্ব রাখতে 'সুরক্ষারেখা' চিহ্নিত করার প্রক্রিয়া চালু হয়েছে। অনুরোধ, সেটা মেনে চলুন।"