West Bengal: বিজেপিতে যোগ দিলেন ১৭ কাউন্সিলর, দার্জিলিং পুরসভা দখলের পথে বিজেপি
বিজেপিতে যোগ দিলেন ১৭ কাউন্সিলর(Photo Credit: PTI)

দিল্লি, ৯ জুন, ২০১৯: অর্জুন সিংয়ের হাত ধরে ভাটপাড়া পুরসভা দখলে এসেছে বিজেপির। এবার দার্জিলিং পুরসভাও (Darjeeling Municipality)দখল করতে মরিয়া তারা। শনিবার দিল্লিতে দার্জিলিং পুরসভার ১৭ জন মোর্চা (Gorkha janmukti Morcha)কাউন্সিলর বিজেপিতে যোগ দিলেন। মুকুল রায়ের(Mukul Roy) উপস্থিতিতেই তাঁরা বিজেপিতে যোগ দেন। সেই সুবাদে এবার দার্জিলিং পুরসভাও থাবা বসাতে চলেছে বিজেপি।

সাংবাদিক বৈঠকে বিজেপি নেতা মুকুল রায় বলেন, ‘দার্জিলিং পুরসভায় মোট আসন ৩২, বর্তমানে ৩০ জন কাউন্সিলর রয়েছেন ,এক জন মৃত্যু হয়েছে এবং একজন ইস্তফা দিয়েছেন। ১৭ জন কাউন্সিলর আজ বিজেপিতে যোগ দিলেন। দার্জিলিং পুরসভায় এখন সংখ্যাগরিষ্ঠ বিজেপি। ভোটের পর চেয়ারম্যান নিযুক্ত করা হবে’। আরও পড়ুন, ২০৪৭ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে বিজেপি, হুঙ্কার বিজেপি নেতা রাম মাধবের

এবার লোকসভা ভোটে উত্তরবঙ্গে শাসকদল প্রায় অস্তিত্বহীন হয়ে পড়েছেন। একটিও আসন পাননি মমতা। যে দার্জিলিংকে নিয়ে তাঁর সবথেকে বেশি আশা ছিল সেও মুখ ফিরিয়েছে। উত্তরবঙ্গের একাধিক জায়গায় অভিন্দন যাত্রা ঘিরে সংঘর্ষের ঘটনা প্রকাশ্যে আসতে শুরু করেছে। গতকাল গঙ্গারামপুরে বিজেপির বিজয় মিছিলকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নেয়। এই ঘটনার তীব্র নিন্দা করেছেন মুকুল রায়।