Coronavirus Cases in West Bengal: রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ১৪৯ জন, মৃত ৬; মোট করোনাক্রান্তের সংখ্যা ৩৮১৬
ভারতে করোনাভাইরাস (Photo Credits: IANS)

কলকাতা, ২৫ মে: করোনা আক্রান্তের সংখ্যায় যেন লাগাম লাগছেই না। হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত সংখ্যা ১৪৯ জন। একদিনে করোনা আক্রান্ত হয়ে মৃত ৬ জন। এখনও পর্যন্ত করোনা আক্রান্ত ৩৮১৬ জন।এখনও পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মৃত ২০৬ জন।কোমরবিডিতে মৃত ৭২ জন।চিকিৎসার পর সুস্থ ১৪১৪ জন। বর্তমানে রাজ্যে অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ২১২৪। তবে, আশার খবর হল বাংলায় সমান্তরাল গতিতে বাড়ছে সুস্থতার হারও।

ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৯৭৭ জন। স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট বলছে দেশে মোট করোনা আক্রান্ত ১ লক্ষ ৩৮ হাজার ৮৪৫ জন। ২৪ ঘণ্টায় কোভিড-১৯ ১৫৪ জনের প্রাণ কেড়েছে। এই মুহূর্তে হাসপাতালে ভর্তি আছেন ৭৭ হাজার ১০৩ জন। ৫৭ হাজার ৭২০ জন ইতিমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪ হাজার ২১। এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যায় ইরানকে পিছনে ফেলে এগিয়ে গিয়েছে ভারত। ইরানে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৩৩ হাজার। এই মুহূর্তে সবথেকে খারাপ অবস্থায় রয়েছে মহারাষ্ট্র। সেখানে মোট করোনা আক্রান্ত ৫০ হাজার ২৩১। আরও পড়ুন, করোনা-সন্দেহে মৃত্যু কনস্টেবলের, ধুন্ধুমার গড়ফা থানা

রবিবার ৫০ হাজারের কোঠা অতিক্রম করে গেল মহারাষ্ট্র। একই দিনে সেখানে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৪১ জন। রবিবার সেখানে মোট ৫৮ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে। মুমব্ইতেই মারা গিয়েছেন ৩৯ জন। সবমিলিয়ে মুম্বইতে মহামারীতে মৃতের সংখ্যা ৯৮৮। মুম্বইতে মোট করোনা আক্রান্ত ৩০ হাজার ৫৪২ জন। গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে আক্রান্ত হয়েছে ১ হাজার ৭২৫ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী হর্ষবর্ধন বলেছেন, পরিযায়ী শ্রমিকরা রাজ্যে ফিরতেই দেশে করোনা আক্রান্তের সংখ্যা লক্ষ্যণীয় হারে বাড়ছে। এই পরিস্থিতিতে দেশের স্বাস্থ্য পরিকাঠামো যথেষ্ট উন্নত রয়েছে। যেকোনও রকম জরুরি অবস্থা সামাল দিতে প্রস্তুত দেশ। এমনটাই আশ্বস্ত করেছেন তিনি।