Burmese Python Rescued In Siliguri: শিলিগুড়ির ফুলবাড়ি এলাকা থেকে উদ্ধার ১৩ ফুটের বার্মিজ পাইথন, দেখুন ভিডিও
উদ্ধার ১৩ ফুটের বার্মিজ পাইথন (Photo: Twitter)

শিলিগুড়ি, ৩ মার্চ: শিলিগুড়ির (Siliguri) ফুলবাড়ি এলাকা থেকে উদ্ধার একটি বার্মিজ পাইথন (Burmese Python)। পাইথনটি ১৩ ফুট লম্বা। গতকাল ডাবগ্রাম বন বিভাগের আধিকারিকরা ওই বার্মিজ পাইথনটিকে উদ্ধার করেছেন। বন বিভাগের কর্তা অরিথ দে জানিয়েছেন, "শিলিগুড়ির ফুলবাড়ি এলাকার কাছে রাস্তার পাশে একটি জলের পাইপে সাপটি আশ্রয় নিয়েছিল। স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে খবর পেয়ে দল ঘটনাস্থানে যায়।" তিনি আরও বলেন, সাপটিকে উদ্ধার করা হলেও স্থানীয়দের মধ্যে আতঙ্ক তৈরি হয়েছিল।"

স্থানীয় এক বাসিন্দা জানিয়েছেন যে তাঁরা সাপটিকে উদ্ধারের চেষ্টা করেছিলেন, কিন্তু ব্যর্থ হন। তিনি বলেন, "আমরা পরে বন বিভাগকে জানিয়েছিলাম এবং তারা পাইথনটিকে উদ্ধার করে নিয়ে যায়।" আরও পড়ুন: Viral: টুর্নামেন্টে ম্যান অফ দ্যা ম্যাচ, ৫ লিটার পেট্রোল পুরস্কার পেলেন এই ক্রিকেটার

বার্মিজ পাইথন অন্যতম বৃহৎ প্রজাতি। এটি দক্ষিণ-পূর্ব এশিয়ায় পাওয়া যায়। মাস খানেক আগে ডুয়ার্সে রেলের চাকায় কাটা পড়ে মৃত্যু হয় দুটি বার্মিজ পাইথনের। ময়নাগুড়ির চারের বাড়ি রেলগেট সংলগ্ন এলাকা থেকে দুটি পাইথনের কাটা দেহ উদ্ধার করে ময়নাগুড়ি পরিবেশ প্রেমী সংগঠনের কর্মীরা।