Smart TV Record Sale: ৯ মিনিটে লক্ষাধিক টিভি বিক্রির রেকর্ড শাওমির, জানেন কী সেই টিভি
বাজারে এখন হট কেকের মত বিক্রি হচ্ছে স্মার্ট টিভি। ( প্রতীকী ছবি/Photo Credits: Pixabay)

বাজারে স্মার্ট টিভি (Smart TV)- র এখন খুব চাহিদা। বিশ্বের অন্য অনেক জিনিসের চেয়ে টিভি যেন আরও বেশি স্মার্ট হচ্ছে। স্মার্ট টিভি-র বাজারে এখন শাওমি (Xiaomi ) দাপিয়ে বেড়াচ্ছে। বিশেষ করে সস্তায় সাধপূরণের বাজারে শাওমি এখন এক নম্বরে। শাওমি-র Mi TV এখন ভারত থেকে চিন সর্বত্র জনপ্রিয়। সেই শাওমি তাদের এক ফ্ল্য়াশ সেলে চিনে মাত্র ৯ মিনিট ৮ সেকেন্ডের মধ্যে এক লক্ষ MI টিভি বিক্রি করল। ৭৫ ইঞ্চি MI স্মার্ট টিভি-তে অনেকটা ছাড়ের সুযোগ নিতে চিনের জনতা পুরো ঝাঁপিয়ে পড়ে। বার্ষিক 618 সেলে MI স্মার্ট টিভির কেনার হিড়িক পড়ে যায়।

চিনের মুদ্রায় সেই টিভির আসল দাম ৭,৯৯৯ ইউয়ান ((~$1,155)। সেখানে প্রায় ২ হাজার ইয়ান ছাড়ের পর সেটা মিলছিল মাত্র ৫,৮৯৯ ইউয়ানে। মানে ভারতীয় মুদ্রায় মাত্র ৬০ হাজার টাকাতেই অত্যাধুনিক ৭৫ ইঞ্চির বড় পর্দার এই স্মার্ট টিভি পাওয়া যাচ্ছিল। আরও পড়ুন- সাইলেন্ট স্কুটার নিয়ে বাজার কাঁপাতে আসছে হন্ডা, দাম কত জানুন

যে টিভির আসল দাম ভারতীয় মুদ্রায় প্রায় ৮১ হাজার টাকার মত দাম। প্যাচওয়াল সহ নানা অত্যাধুনিক সুবিধা মেলে এই টিভিতে। চিনের বাজারে সবচেয়ে বেশি চলে অবশ্য Mi TV 4X 65-ইঞ্চির মডেলটি। শাওমি চিনের বাজার প্রায় দখল করে নিয়েছে। অনলাইনে বার্ষিক কেনাকেটার বিচারে দশটা সবচেয়ে বেশি বিক্রিত জিনিসের মধ্যে আটট-টাই শাওমির। বাকি দুটি হল-অ্যাপেল আই ফোনে XR ও হুয়াই।

এদিকে, শাওমির (Xiaomi)নতুন প্রোডাক্ট লঞ্চ করতে চলেছে ভারতে। প্রতিযোগী স্যামসং. নোকিয়া, ভিভোদের ভিড়ে সবাইকে অবাক করে বাজারে আনছে ইলেকট্রনিক সাইকেল। এই চিনা সংস্থাটি নিজেদের দেশে বাজারে অনেক আগেইবাই সাইকেল ও ইলেকট্রিক স্কুটার নিয়ে এসেছে।কারণ বাজারে আসছে শাওমির আরও একটি ইলেকট্রিক সাইকেল। নাম Himo T1। শাওমিরই আরেকটি ব্র্যান্ড হিমো। তারা এখনও পর্যন্ত তিনটি ইলেকট্রিক সাইকেল বাজারে এনেছে। প্রথমটি Himo V1 এবং দ্বিতীয়টি Himo C20। দ্বিতীয়টি একটি ফোল্ডিং ই-বাইক। সর্বশেষ ভার্সানটি হল Himo T1। এর সবচেয়ে আকর্ষণীয় ফিচার হল ওয়ান-বাটন স্টার্ট। এছাড়াও মাল্টি ফাংশনাল কম্বিনেশন সুইচ, একটি ডিজিটাল ডিসপ্লেও রয়েছে এই সাইকেলে। ৯০ এমএম মাপের টায়ার-যুক্ত সাইকেলটির ডিজাইন বেশ সাদামাটা। বলা ভাল, ইউজার ফ্রেন্ডলি। মোট তিনটি রঙে মিলবে এই সাইকেল। লাল, ধূসর এবং সাদা। এবার হল আসল প্রশ্ন। আকর্ষণীয় ফিচারযুক্ত সাইকেলটির দাম কত? এনিয়ে আনুষ্ঠানিক কোনও ঘোষণা হয়নি। তবে শোনা যাচ্ছে, ভারতীয় মুদ্রায় এর দাম পড়বে ৩০ হাজার ৭০০ টাকার আশেপাশে। আগামী ৪ জুন থেকে চিনে বিক্রি শুরু Himo T1-এর। তবে ভারতে ই-বাইক কবে আসবে বা আদৌ আসবে কিনা, তা এখনও অজানা।