হাইস্পিড ইন্টারনেটে ফার্স্ট ডে ফার্স্ট শো সিনেমা দেখবেন? আজই হাতের মুঠোয় রিলায়েন্সের জিও ফাইবার পরিষেবা
জিও গিগা ফাইবার(Photo Credit: Twitter)

গত তিনবছরে নেটওয়ার্ক পরিষেবার বিচারে ভারতীদের চোখের মণি হয়ে উঠেছে মুকেশ অম্বানির রিলায়েন্স (Reliance) জিও। জিও ছাড়া এখন চোখে অন্ধকার দেখে ১৩০ কোটির ভারত। সে জলে জঙ্গলে ইন্টারনেটের কানেকশন পাওয়াই হোক বা ফোনের টাওয়ার জিও-ই হল বেস্ট। এবার সেই পরিষেবাকে আরও উন্নত করতে জিও ফাইবার (JioFiber) নিয়ে এল সংস্থা। আজ বৃহস্পতিবার থেকেই উচ্চগতির ইন্টারনেট পেতে জিও ফাইবার আপনিও ব্যবহার করতে পারেন। কাছের জিও-র শোরুমে গিয়ে একবার বিশদে জেনে নিন। মাত্র ৭০০ টাকায় ফাইবার অপটিক্সের মাধ্যমে এই নেট পরিষেবা গ্রাহকদের কাছে পৌঁছে দেবে জিও। এই ব্রডব্যান্ড সার্ভিসের সর্বোচ্চ মূল্য পড়বে ১০ হাজার টাকা। তাহলে আর দেরি কেন উদ্বোধনের দিনই ঘরে আনুন জিও ফাইবার।

এমনিতেই সাধারণ বৈদ্যুতিক কেবলের ইন্টারনেট পরিষেবার গতি ১০ এমবিপিএস-১০০ এমবিপিএস-এর মধ্যেই সীমাবদ্ধ। কিন্তু গিগা ফাইবার কেবলে ইন্টারনেট পরিষেবার সর্বনিম্ন গতি ৫০ এমবিপিএস। আর সর্বোচ্চ গতি ১০ হাজার এমবিপিএস অর্থাৎ ১০জিবিপিএস। আন্তর্জাতিক ফোন কলের সুবিধা দেবে এই জিও ভাইবার। এবং নামমাত্র খরচেই এই সুবিধা পাবেন সব গ্রাহক। মূলত ৫০০টা কার কল চার্জের বিনিময়ে আেরিকা ও কানাডায় থাকা পরিজনদের প্রিয়জনের সঙ্গে কথা বলতে পারবেন জিও ফাইবারের গ্রাহক। একগাদা লোভনীয় ফিচার্সের সুযোগ দিচ্ছে এই জিও ফাইবার। ফার্স্ট ডে ফার্স্ট শো বললেই সিনেমা হল মাল্টিপ্লেক্সের কথা মনে পড়ে। এবার জিও-ই দেবে প্রথম দিনে প্রথম শোয়ে নতুন সিনেমা দেখার সুযোগ, তা-ও আবার বাড়ি বসে। তারজন্য মাত্ক কেকটা মাস অপেক্ষা করতে হবে। মূলত যেসব সিনেমার সঙ্গে রিলায়েন্সের চুক্তি থাকবে, সেগুলোর ক্ষেত্রেই এই সুবিধা পাবেন জিও ফাইবারের গ্রাহক। আরও পড়ুন-টেলিকম সেক্টরে টারিফ বৃদ্ধি নিয়ে ট্রাইয়ের সিদ্ধান্তে নাক গলাবে না সরকার, রবি শংকর প্রসাদ

কেউ যদি জিও ফাইবারের জিও ফরএভার প্ল্যানটি সাবস্ক্রাইব করেন তিনি তো ফুল এইচডি টিভি জিতে নিতে পারেন। অথবা পেয়ে যেতে পারেন ফোর-কে সেটটপ বক্স। জিও ফাইবারের ডেটা প্ল্যান যদি নিয়েই ফেলেন তাহলে ৭০০ টাকার বিনিময়ে পাবেন প্রতি সেকেন্ডে ১০০ এমবি-র ইন্টারনেট। আর চূড়ান্ত স্পিড পেতে হলে মাসে ১০ হাজার টাকা আপনাকে খরচ করতেই হচ্ছে। এমন সুযোগ হাতের কাছে পেলে এই টাকাও গায়ে লাগে না, কী বলেন।