Jio Phone Lite: নতুন বছরে জিও-র নয়া ধামাকা, বাজারে  আসছে ৩৯৯ টাকার ফোন
টেলিকম সংস্থা রিলায়েন্স জিও (Photo Credits: IANS)

প্রতিদিন ১০০টি এসএমএস ফ্রি, নতুন বছরে নতুন ফোনের অফার নিয়ে বাজার মাতাতে আসছে জিও। এমনিতেই আর্থিক মন্দার গ্রাসে গোটা দেশ। মানুষের হাতে বিশেষ টাকাপয়সা নেই। নতুন ফোন কেনা দূরে থাক ইন্টারনেটের প্যাক ভরতে গিয়ে নাভিশ্বাস উঠছে। এই পরিস্থিতিতে মাত্র ৩৯৯ টাকায় নতুন ফোন (Jio Phone Lite) আনছে মুকেশ আম্বানির সংস্থা রিলায়েন্স জিও। এই ডিজিটাল যুগেও এমন ফিচার ফোন আনছে জিও যা দিয়ে শুধু কথা বলাই যাবে। না, সেই সঙ্গে এসএমএস-এর সুবিধাও থাকবে। তবে নো ইন্টারনেট।  এদিকেএখনও পর্যন্ত সস্তার এই ফোনের স্পেসিফিকেশন ঠিক কেমন হবে তা জানা যায়নি। ধরে নেওয়া যেতে পারে এত কম দামের ফোনটি একটি কিপ্যাড ফোন হবে।

এদিকে এমন কম দামে ও কম সুবিধার এই ফোনটি কতটা জনপ্রিয় হতে পারে তা নিয়ে ইতিমধ্যেই বাজারে সমীক্ষা শুরু করেছে রিলায়েন্স জিও। শোনা যাচ্ছে, শুধু ফোন নয়, এর জন্য কোম্পানি প্রতিমাসে ৫০ টাকার কম খরচের মান্থলি প্ল্যান লঞ্চ করতে পারে। এই ফোনটি যদিও ঠিক কবে লঞ্চ হবে তা এখনও নিশ্চিত করেনি রিলায়েন্স জিও। মনে করা হচ্ছে, নতুন বছর শুরু হলেই ফোনটি বাজারে আনার ঘোষণা করতে পারে রিলায়েন্স। ৩৯৯ টাকা দামের নতুন জিও ফোনের সঙ্গে থাকবে ৫০ টাকার রিচার্জ অফার প্ল্যান। যা থাকবে মাত্র ২৮ দিনের জন্য। এই অফারে জিও থেকে জিও ফ্রি কল হবে। জিও থেকে অন্য সংস্থার নম্বরে কল করলে মিনিটে ৬ পয়সা করে এফইউপি চার্জ কাটা হবে। প্রতি দিন থাকবে ১০০টা করে ফ্রি এসএমএস। এই ফোনে গ্রাহকেরা ইন্টারনেটের কোনও সুবিধাই পাবেন না।  আরও পড়ুন-Cybercrime: ২০২০ সালে অনলাইন পেমেন্ট সিস্টেমগুলি টার্গেট হবে সাইবার অপরাধীদের

উল্লেখ্য, দেশজুড়ে এখন একের পর এক টেলিকম সংস্থা আর্থিক চাপে জর্জরিত। সেই সময়েই বাজারে এমন সুলভ মূল্যের ফোন এনে ক্রেতাদের বিশ্বাসযোগ্যতা অর্জন করতে চাইছে জিও। এই নতুন ফোনের নাম রাখা হয়েছে জিও লাইট।