PUBG India: গেমপ্রেমীদের জন্য সুখবর! ভারতীয় সংস্থা হিসেবে নথিভুক্ত হয়ে ফিরছে PUBG
পাবজি ইন্ডিয়া (Photo Credits: PUBG Mobile India)

জল্পনার অবসান ঘটিয়ে ভারতে ফিরছে PUBG মোবাইল গেম। গত সপ্তাহেই পাবজি ইন্ডিয়া  (PUBG India) লঞ্চ হওয়ার গুঞ্জন শোনা যাচ্ছিল। অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে ভারতে বেসরকারি সংস্থা হিসেবে নথিভুক্ত হয়েছে পাবজি। ফলে নতুন করে এদেশে এই মোবাইল গেম চালু হতে আর কোনও বাধা রইল না।

কর্পোরেট বিষয়ক মন্ত্রকে নথিভুক্ত হয়েছে পাবজি ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড। পাবজি কর্পোরেশনের ভারতীয় সহযোগী সংস্থা। ভারতে নতুন করে যে মোবাইল গেম চালু হচ্ছে, সেটির নাম হচ্ছে ‘পাবজি মোবাইল ইন্ডিয়া’। প্রাথমিকভাবে বিনিয়োগের পরিমাণ পাঁচ লক্ষ টাকা। মূলধন ১৫ লক্ষ টাকা। শুরুতে শুধু অ্যান্ড্রয়েড মোবাইল ফোনেই পাওয়া যাবে এই গেম। আরও পড়ুন, ভারতের সার্বভৌমত্ব ও নিরাপত্তা রক্ষা করতে আরও ৪৩টি চিনা অ্যাপ নিষিদ্ধ করল কেন্দ্রীয় সরকার

গত ২১ তারিখ ভারতে বেসরকারি সংস্থা হিসেবে ব্যাঙ্গালুরুতে নতুন এই সংস্থাটি নথিভুক্ত হয়েছে। পাবজি ইন্ডিয়া সংস্থার ডিরেক্টর হয়েছেন শন সোহন ও কুমার কৃষণ আয়ার। এই সংস্থার সদর দফতর হতে চলেছে ব্যাঙ্গালুরুই। পাবজি-প্রেমীরা ‘ট্যাপ ট্যাপ’ অ্যাপের (Tap Tap app) মাধ্যমে আগাম রেজিস্ট্রেশন করা যাবে।

এদিকে আজই ফের বেশ কিছু চিনা অ্যাপ (Chinese Apps) নিষিদ্ধ করল কেন্দ্র সরকার। ভারতের সার্বভৌমত্ব এবং দেশের মানুষের সুরক্ষায় বাধা দেওয়ার অভিযোগে মঙ্গলবার এমনই ৪৩টি অ্যাপ নিষিদ্ধ করা হল। এই ৪৩টি অ্যাপের মধ্যে রয়েছে অত্যন্ত জনপ্রিয় চিনা অ্যাপ WeWorkChina, AliExpress, CamCard, এবং Snack Video।