WhatsApp Update: ২৪ ঘণ্টার মধ্যে যা কথা হয়েছে গ্রুপে, সব জানতে পারবেন নতুন ইউজার
WhatsApp History Sharing Feature

নয়াদিল্লি: বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপে নতুন আপটেড আসছে। হোয়াটসঅ্যাপ সংক্রান্ত যাবতীয় তথ্য ও আপডেট শেয়ার করা ওয়েবসাইট ডব্লুএবিটাইনফো (WABetaInfo)-র দেওয়া তথ্য অনুসারে, মেটা (Meta) পরিচালিত ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ নতুন হিস্ট্রি শেয়ারিং ফিচার (History Sharing Feature) নিয়ে কাজ করছে গ্রুপ পার্টিসিপেন্টদের জন্য। এই ফিচার আপডেটটি অ্যান্ড্রয়েড বিটার জন্য। প্রকাশিত তথ্য বলছে, নতুন এই ফিচারটি সর্বসাধারণের জন্য উপলব্ধ হলে গ্রুপ চ্যাটের ক্ষেত্রে একটি নতুন সেটিংসে যোগ করা হবে। হোয়াটসঅ্যাপ (WhatsApp) ডেভেলপমেন্ট টিম এর নাম দিয়েছে রিসেন্ট হিস্ট্রি শেয়ারিং। কোনও গ্রুপে নতুন কোনও পার্টিসিপেন্ট যোগ দিলে ২৪ ঘণ্টা আগে পর্যন্ত যে সমস্ত মেসেজ শেয়ার হয়েছে, তা আপনা থেকেই শেয়ার হয়ে যাবে। এই আপডেট উপলব্ধ হলে অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে গ্রুপ অ্যাডমিনরা তা ব্যবহার করতে পারবেন।

দেখুন টুইট

এই ফিচার কেন ইন্টারেস্টিং?

কোনও গ্রুপে নতুন কোনও মেম্বারকে যখন অ্যাড করা হয়, সেই সময় থেকে মেসেজ পেতে শুরু করেন তিনি। কিন্তু অনেক ক্ষেত্রে দেখা যায়, গ্রুপ যা চ্যাট চলছে, তা আগেকার কোনও পাঠানোর মেসেজের সঙ্গে সম্পর্কযুক্ত। সেক্ষেত্রে নতুন মেম্বারের তা বুঝতে অসুবিধে হতে হয়। কিন্তু নতুন এই রিসেন্ট হিস্ট্রি শেয়ারিং ফিচার আপডেট এলে নতুন পার্টিসিপেন্ট ২৪ ঘণ্টার আগে পর্যন্ত যাবতীয় মেসেজ আপডেট পেয়ে যাবেন গ্রুপের, তাতে তাঁরও বুঝতে সুবিধে হবে কোনও প্রসঙ্গে সংশ্লিষ্ট চ্যাট চলছে। ঠিক কবে এই ফিচার আপডেট রোল আউট হবে, সে নিয়ে এখনও পর্যন্ত কোনও নির্দিষ্ট কোনও তথ্য নেই, তবেই শীঘ্রই অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে হোয়াটসঅ্যাপে বড় বদল নিয়ে আসতে চলেছে। আরও পড়ুন : Messenger Lite Removed: অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্যে বন্ধ হচ্ছে মেসেঞ্জার লাইট

গত সপ্তাহেই অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে বিটা ইউজারদের জন্য এআই স্টিকার ফিচার আপডেট এসেছে। তার আগে চলতি মাসের গোড়ার দিকে, মাল্টি-অ্যাকাউন্ট ফিচার আপডেটও এসেছে অ্যান্ড্রয়েড বিটাতে।