Video Call On Landline: ল্যান্ডলাইনেও আসবে ভিডিও কল, জিও দিচ্ছে এমনই সুবিধা
ল্যান্ডলাইনেও আসবে ভিডিও কল (Photo Credits: Pexels )

নতুন দিল্লি, ১৮ নভেম্বর: 'আশায় আশায় বসে আছি, কখন তোমার আসবে টেলিফোন।' স্মার্টফোন (Smart Phone) আর অ্যান্ড্রয়েডের (Android) দাপটে এই গানের উপজীব্য এখন হতাশায় ভোগে। কারণটা অবশ্যই এই সমস্ত ফোনে প্রযুক্তির (Technology) সহজলভ্যতা। সময়ের সঙ্গে পাল্লা দিতে না পারায় ক্রমেই গুরুত্ব হারাচ্ছে টেলিফোনের (Telephone)। কিন্তু এবার দিন ফিরছে পুরনো সঙ্গীর। কারণ এবার ল্যান্ডলাইন (Landline) ফোন নম্বর ব্যবহার করে ভিডিও কল (Video Call) করতে পারবেন গ্রাহকরা। এমন সুবিধাই দিতে চলেছে টেলিকম জায়ান্ট জিও (Jio)।

জিও ব্যবহারকারীরা জিও ফাইবারের প্যাকটির হাত ধরে ল্যান্ডলাইন সংযোগ চালু করতে পারবেন। জিও কল অ্যাপ্লিকেশন ব্যবহার করে, আপনি ভিডিও এবং অডিও উভয় ধরণের কল করতে সক্ষম হবেন। এরজন্য প্রথমেই আপনাকে গুগল প্লে স্টোর (Google Play Store) থেকে জিও কল অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে হবে। এরপর অ্যাপটিতে আপনার ১০ সংখ্যার জিও ল্যান্ড লাইন নম্বরটি কনফিগার করতে হবে। তবে এই পরিষেবাটি কেবলমাত্র সেই ব্যবহারকারীদের জন্য যাদের জিওর সিম কার্ড (Sim Card) রয়েছে। আরও পড়ুন: Kolkata: এবার আবাসনের ছাদ থেকেই দেখতে পাবেন চাঁদের কলঙ্ক, শনির বলয়

উল্লেখ্য, রিলায়েন্স জিও নতুন করে ফের বাজারে নিয়ে এসেছে ১৪৯ টাকার রিচার্জ। যাতে রয়েছে কমপ্লিমেন্টারি আইইউসি মিনিট। এই রিচার্জ প্ল্যানের বৈধতাও বাড়ানো হয়েছে। ২৪ দিনের বদলে এখন ২৮ দিন ব্যবহার করা যাবে। পাশাপাশি জিও থেকে নন্ জিওতে ফোন করলে তার জন্য বরাদ্দ থাকবে ৩০০ মিনিট। এছাড়া প্রত্যেকদিন ২ জিবি ডেটা ও ১০০টি এসএমএস (SMS) ব্যবহার করতে পারবেন।