ফের জ্যাকপট, মাত্র ৬০০ টাকায় ট্রিপল প্লে প্ল্যান আনছে জিও
জিও-র গিগা ফাইবার(Photo Credit: Jio)

জিও(Jio) যেন লক্ষ্মীর ঝাঁপি, উপুড় করলেই খুশ হয়ে যায় গ্রাহকরা। ফের গ্রাহকদের খুশি করতে মস্ত অফার আনছে জিও। এবার ৬০০ টাকাতেই ব্রডব্যান্ড পরিষেবা থেকে শুরু করে টিভি ও ল্যান্ডলাইন কানেকশন দিচ্ছে মুকেশ অম্বনির টেলি পরিষেবা সংস্থা জিও।

বাণিজ্যিকভাবে শুরু না হলেও গিগাফাইবার নিয়ে জিও পরিকল্পনার শেষ নেই। এই কানেকশানের জন্য গত কয়েক মাস ধরেই অপেক্ষা করে রয়েছে গোটা দেশ। টেলিকমের মতো ব্রডব্যান্ডের দুনিয়াতেও গিগাফাইবার এর জন্য ট্রিপল প্লে প্ল্যান(Triple Play Plan) নিয়ে এল জিও। ট্রিপল পে ব্যবহার একসঙ্গে  ব্রডব্যান্ড, হোম টিভি আর জিও অ্যাপসের সুযোগ পাবেন গ্রাহকরা। ইতিমধ্যেই খরচের বিষয়টি উহ্য রেখেই বিভিন্ন শহরে জিও গিগাফাইবার (Jio GigaFiber )কানেকশন দেওয়া শুরু করেছে সংস্থা।

অনেকদিন ধরেই জিও-র গিগাফাইবার ছিল টেলিকম দুনিয়ার আলোচনার বিষয়। এতদিনের তার বাস্তবসম্মত অস্তিত্ব টের পেতে চলেছেন গ্রাহকরা। এই প্রথম হোম টিভির অস্তিত্ব চোখে পড়ায় অনেকেই বেশ খুশি। তবে আপাতত সংস্থার কর্মীদের সঙ্গে হোম টিভি পরিষেবা পরীক্ষা মুলকভাবে শুরু করবে জিও। পরে গিগাফাইবার গ্রাহকের কাছে এই পরিষেবা পৌঁছাবে। তবে সাধারণ মানুষ কবে এই ট্রিপল প্লে প্ল্যানের সুবিধা পেতে চলেছে, সেবিষয়ে মুখে কুলুপ এঁটেছে জিও। টেলিকম টক ওয়েবসাইটে প্রকাশিত এক রিপোর্টে বলছে, ইতিমধ্যেই ট্রিপল পে প্ল্যান পরীক্ষামুলকভাবে শুরু হয়ে গিয়েছে। গিগাফাইবার অ্যাকাউন্টে লগ ইন করে ড্যাশবোর্ডে এই প্ল্যান দেখা যাবে। আপাতত ২৮ দিন ভ্যালিডিটির একটি মাত্র প্ল্যান দেখা যাচ্ছে। এই প্ল্যানে হাই স্পিডে ১০০ জিবি ডেটা ব্যবহার করা যাবে। সঙ্গে থাকছে হোম টিভি আর জিও অ্যাপ সাবস্ক্রিপশনের সুযোগ। এই তিন পরিষেবা একসঙ্গে ব্যবহারের জন্য মাসে মাত্র ৬০০ টাকা খরচ হবে।  জিও এমনিতেই তার গ্রাহকদের জন্য জ্যাকপট নিয়ে বসে আছে। এই ট্রিপল প্লে প্ল্যান চালু হলে সেই জ্যাকপটে গতি আসবে। মাত্র ৬০০ টাকার বিনিময়ে এক সঙ্গে তিনধরনের ডেটা কানেকশনের সুযোগ, ভাগ্য বলতে হবে, জিও-র গ্রাহকদের।