Facebook Employees To Work From Home Till July 2021: আগামী বছরের জুলাই পর্যন্ত কর্মীদের বাড়ি থেকে কাজ করতে বলল ফেসবুক
ফেসবুক (Photo Credits: Cnet)

আগামী বছরের জুলাই মাস পর্যন্ত কর্পোরেট কর্মীদের বাড়ি থেকেই কাজ (Work From Home) করার নির্দেশ দিল ফেসবুক (Facebook)। করোনা মহামারির সংক্রমণ রুখতেই এই সিদ্ধান্ত সোশাল মিডিয়ায় সংস্থাটির। শুধু তাই নয়, হোম অফিসের প্রয়োজনে কর্মীদের ১ হাজার ডলার দেবে তারা। ফেসবুকের সিইও মার্ক জুকারবার্গ কর্মীদের সঙ্গে সাপ্তাহিক ভার্চুয়াল বৈঠকে এই পদক্ষেপের কথা ঘোষণা করেছেন।

বিশ্বব্যাপী ফেসবুকের ৪৮ হাজার কর্মী রয়েছে। ২০২১ সালের জুন পর্যন্ত সমস্ত বড় ইভেন্ট বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে তারা। ফেসবুকের এক মুখপাত্র রয়টার্সকে বলেন, "স্বাস্থ্য ও সরকারি বিশেষজ্ঞদের নির্দেশ মেনে, আমাদের অভ্যন্তরীণ আলোচনার সিদ্ধান্তের ভিত্তিতে কর্মীদের আগামী বছরের জুলাই পর্যন্ত বাড়ি থেকে কাজ চালিয়ে যাওয়ার সুযোগ দিচ্ছি। এছাড়াও, আমরা কর্মচারীদের বাড়ির অফিসের প্রয়োজনের জন্য অতিরিক্ত ১ হাজার ডলার দিচ্ছি।" আরও পড়ুন: Google Pixel 4a: বাজেট-ফ্রেন্ডলি গুগলের নতুন স্মার্টফোন, দেখে নিন ফিচার্স এবং দাম

গত সপ্তাহে মার্ক জুকারবার্গ বলেন, "অ্যামেরিকায় করোনা সংক্রমণ বেড়েই চলেছে। তাই কর্মীরা কবে অফিসে ফিরবেন তা জানি না। সত্যিই এটি অবিশ্বাস্যরূপে হতাশাজনক। কারণ, দেখে মনে হচ্ছে যে আমাদের সরকার যদি আরও ভালোভাবে করোনা পরিস্থিতি মোকাবিলা করত তবে এই পরিস্থিতি এড়ানো যেত।"