Twitter Ban On Donald Trump: ডোনাল্ড ট্রাম্পের উপর থেকে টুইটারের নিষেধাজ্ঞা তুলে নেবেন, জানিয়ে দিলেন ইলন মাস্ক
Elon Musk and Donald Trump (Photo: Twitter)

নিউইয়র্ক, ১১ মে: টেসলা (Tesla)-র কর্ণধার ইলন মাস্ক (Elon Musk) মঙ্গলবার বলেছেন যে তিনি প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump) উপর থেকে টুইটারের নিষেধাজ্ঞা (Twitter Ban) তুলে নেবেন যদি মেসেজিং প্ল্যাটফর্ম কেনার জন্য চুক্তি সফল হয়। ফিনান্সিয়াল টাইমসের সম্মেলনে ইলন বলেন, "আমি স্থায়ী নিষেধাজ্ঞা প্রত্যাহার করব।" যদিও ইলন উল্লেখ করেছেন যে তিনি এখনও টুইটারের মালিক নন, তাই এটা ঘটবেই, এমন বলা যাবে না।

টুইটার কেনার জন্য টেসলা প্রধানের ৪৪ বিলিয়ন মার্কিন ডলারের চুক্তিটি এখন শেয়ারহোল্ডার এবং নিয়ন্ত্রকদের সমর্থন অনুমোদন পেতে হবে। ট্রাম্পের উপরে নিষেধাজ্ঞার সিদ্ধান্ত ঠিক ছিল না বলেই ইলন মনে করেন। বদলে অস্থায়ী ভাবে স্থগিতাদেশের পক্ষে সওয়াল করেন। তিনি বলেন, "আমি মনে করি যে ডোনাল্ড ট্রাম্পকে নিষিদ্ধ করা সঠিক ছিল না। আমি মনে করি এটি একটি ভুল ছিল। কারণ এটি দেশের একটি বৃহৎ অংশকে বিচ্ছিন্ন করে দিয়েছে এবং শেষ পর্যন্ত ডোনাল্ড ট্রাম্পের কণ্ঠস্বর রুদ্ধ করেছে। যদি কেউ এমন কিছু বলে যা বেআইনি বা অন্যথায় বিশ্বের জন্য ধ্বংসাত্মক, তাহলে সম্ভবত একটি টাইমআউট, একটি অস্থায়ী স্থগিতাদেশ বা সেই নির্দিষ্ট টুইটটি অদৃশ্য করা উচিত বা রিচ খুব সীমিত করা উচিত।" আরও পড়ুন: NASA’s Telescope Captures Images Of Galaxy: প্রতিবেশী গ্যালাক্সির ছবি তুলে চমকে দিল নাসার নয়া টেলিস্কোপ, দেখুন ভিডিও

২০২১ সালের ৬ জানুয়ারি ইউএস ক্যাপিটলে হিংসার ঘটনার পরই ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে উস্কানির অভিযোগ ওঠে। তাঁকে টুইটার, ফেসবুক-সহ প্রায় সবকটি সোশাল মিডিয়া থেকে নিষিদ্ধ করা হয়।