Simpl Layoff 2023: চাকরির বাজারে দুঃসময়! কর্মী ছাঁটাইয়ের রাস্তায় হাঁটছে এই সংস্থাও
Photo Credits: Pixabay

করোনা ভাইরাসের জেরে লকডাউন শুরু হওয়ার পর থেকেই বিশ্বজুড়ে চাকরির বাজারে ছাঁটাই শুরু হয়েছিল। তারপর থেকে তিন বছর কেটে গেলেও প্রতিদিন বিশ্বের কোনও না কোনও সংস্থা কর্মী ছাঁটাইয়ের (lays off) রাস্তায় হাঁটছে। এবার সেই একই রাস্তায় হাঁটতে দেখা গেল এখন কিনুন পরে টাকা দিন (Buy now pay later) পদ্ধতিতে অনলাইনে ব্যবসা চালু করা Simpl।

সূত্রের খবর, ১৯ এপ্রিল সংস্থার তরফে তাদের কর্মচারীদের জানানো হয়েছে যে মহামারির (pandemic)  সময় ই-কমার্স (e-commerce) ব্যবসায় বৃদ্ধি হচ্ছে দেখে অতিরিক্ত কর্মী নিয়োগ করেছিল তারা। পরে বুঝতে পারে যে প্রয়োজনের থেকে বেশি কর্মীকে নিয়োগ করা হয়ে গেছে। তাই সেই ভুল শুধরে নিতে কর্মী ছাঁটাইয়ের রাস্তায় হাঁটছে সংস্থার কর্তৃপক্ষ। সূত্রের খবর, এই সিদ্ধান্তের ফলে ক্ষতিগ্রস্ত হবেন কোম্পানির ১৫০ জনের বেশি কর্মী।

সংস্থাটির সহ-প্রতিষ্ঠাতা ও চিফ এগজিকিউটিভ অফিসার নিত্য শর্মা কর্মীদের উদ্দেশ্য়ে লেখা একটি চিঠিতে উল্লেখ করেছেন, অত্যন্ত বিবেচনার সঙ্গে ভাবনাচিন্তা করার পর আমি আমাদের কর্মীদের সংখ্য়া কিছুটা কমানোর কঠিন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি। এর ফলে কিছু এমন কর্মীকে আমরা চিরবিদায় জানাতে বাধ্য হব যাঁরা আমাদের সংস্থাকে আজকের এই জায়গায় নিয়ে আসতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।