BSNL: জিও-কে টেক্কা,  ১,৬৯৯ টাকা প্রিপেড প্ল্যানের ভ্যালিডিটি ৬০ দিন বাড়াল BSNL
বিএসএনএল (Photo Credits: newsclick.in)

নতুন দিল্লি, ৭ নভেম্বর: রিলায়েন্স জিওকে (JIO) টেক্কা দিতে ফের নতুন প্রিপেড প্ল্যান নিয়ে এল ভারত সঞ্চার নিগম লিমিটেড (BSNL)। ১,৬৯৯ টাকা প্রিপেড প্ল্যানটির বৈধতা ৪২৫ দিন। আগে ১,৬৯৯ টাকার প্রিপেড প্ল্যানটির বৈধতা ছিল ৩৬৫ দিন। কিন্তু বর্তমানে ওই মূল্যের প্রিপেড প্ল্যানেই ৪২৫ দিন বৈধতা দিচ্ছে BSNL। অর্থাৎ, আগের চেয়ে ৬০ দিন অতিরিক্ত বৈধতা দিচ্ছে রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থাটি। যদিও ৩১ অক্টোবর পর্যন্ত এই ১,৬৯৯ টাকা প্রিপেড প্ল্যানেই ৪৫৫ দিনের বৈধতা দেওয়া হত। রাষ্ট্রায়ত্ত টেলিকম অপারেটরটির নতুন এই অফার ৩০ নভেম্বর অবধি পাওয়া যাবে। ১,৬৯৯ টাকা প্রিপেড প্ল্যানে প্রতিদিন ৩ জিবি ডেটা পাওয়া যাবে। সঙ্গে থাকছে আনলিমিটেড ভয়েস কল, আর দিনে ১০০টা এসএমএস। বিএসএনএল-র বিজ্ঞপ্তি অনুসারে, নতুন অফারটি সমস্ত টেলিকম সার্কেলে উপলব্ধ।

রিলায়েন্স জিও তাদের প্রিপেড প্ল্যানে ৩৬৫ দিন বৈধতা দেয়। এই প্ল্যানে তারা ১.৫ জিবি ডেটা ব্যবহার করার সুযোগ দেয়। সঙ্গে Jio নেটওয়ার্কে আনলিমিটেড কল ও মেসেজ করার সুবিধা। অন্য মোবাইল নেটওয়ার্কে কল করতে আলাদা টপ-আপ রিচার্জ করতে হবে। এছাড়াও ১,৬৯৯ টাকা প্রিপেড প্ল্যানে Jio-র সব অ্যাপ ব্যবহার করা যাবে। অন্যদিকে এয়ারটেল প্রতিদিন এই প্ল্যানে জন্য ১.৪ জিবি ডেটা দেয়। সঙ্গে আনলিমিটেড ভয়েস কল এবং ৩৬৫ দিনের এসএমএস করার সুবিধা। আরও পড়ুন: WhatsApp Groups: চাইলেই আর যে কেউ আপনাকে টানতে পারবে না হোয়াটসঅ্যাপ গ্রুপে, এল নতুন ফিচার্স

সম্প্রতি, প্রিপেড মোবাইল গ্রাহকদের জন্য নতুন প্ল্যান নিয়ে এসেছে ভারত সঞ্চার নিগম লিমিটেড। নতুন ১০৮ টাকা প্রিপেড প্ল্যানে প্রথম ২৮ দিন রোজ ১ জিবি ডেটা ব্যবহার করা যাবে। প্ল্যানটি ১৮০ দিন ভ্যালিডিটি। আপাতত শুধুমাত্র তামিলনাড়ু সার্কেলের BSNL প্রিপেড গ্রাহকরা এই প্ল্যান ব্যবহার করতে পারবেন। প্রথম ২৮ দিনের পর অন্য প্ল্যান এক্সটেনশন রিচার্জ করা যাবে। ১ জিবি ডেটার সঙ্গে প্রথম ২৮ দিন ৫০০ এসএমএস ব্যবহার করা যাবে। আর থাকছে দিনে ২৫০ মিনিট কল করার সুবিধা। দিল্লি ও মুম্বই সার্কেলের নম্বরেও এই প্ল্যান থেকে কল করা যাবে।