BSNL: জিও, এয়ারটেলকে টেক্কা দিয়ে ১০০ টাকার নিচে সেরা প্ল্যান বিএসএনএল- এর
বিএসএনএল (Photo Credits: newsclick.in)

নয়া দিল্লি, ২৮ অগাস্ট: BSNL Will Give 10 GB Data Only Recharge on Rs 96: বিএসএনএল- এর নতুন প্যাক ধাক্কা দিতে চলেছে জিও (Jio) ও এয়ারটেলকে (Airtel)। ১০০ টাকারও নিচে প্ল্যানে থাকছে প্রচুর ইন্টারনেট পরিষেবা। প্রতিমাসে মাত্র ৯৬ টাকায় ১০ জিবি ডেটা দিয়ে ৪ জি (4G) প্ল্যান দিচ্ছে ভারতী সঞ্চার নিগম লিমিটেড (বিএসএনএল) (BSNL)। শুধুমাত্র ইন্টারনেট ব্যবহারের ক্ষেত্রেই এটা প্রযোজ্য। থাকবেনা কোনো কল পরিষেবার সুবিধা। গত সপ্তাহে TRAI এর একটি রিপোর্ট বের হয়। সেখানে জুলাই মাসে এয়ারটেল (Airtel) ও ভোডাফোনকে (Vodafone) পিছনে ফেলে সবচেয়ে বেশি দ্রুততম ৩জি (3G) নেটওয়ার্ক হিসেবে প্রথম স্থান অধিকার করেছে বিএসএনএল।

বেশকিছুদিন ধরে চলা আর্থিক টানাপোড়েনের মধ্যে ছিল এই সংস্থাটি। এখন তার থেকে অনেকটা বেরিয়ে ৪ জির বাজার ধরতে সক্ষম হচ্ছে বিএসএনএল। তারা দুটি ৪জি দুর্দান্ত প্ল্যান বাজারে এনেছে। বিএসএনএল ৪জি বাজার ধরতে ব্যবহারকারীদের জন্য এই দুটি প্ল্যান আনে। যাতে আরও বেশি ডেটা দিচ্ছে অনেক কম দামে। আরও পড়ুন, Redmi 8 সিরিজের মোবাইল ফোনের শীঘ্রই আত্মপ্রকাশ

মাত্র ৯৬ টাকায় প্রথম দুটি প্যাকে প্রতিদিন ১০ জিবি ইন্টারনেট থাকবে। প্ল্যানটি ২৮ দিনের জন্য লাগু থাকবে। এর ফলে ব্যবহারকারীদের জন্য সুবর্ণ সুযোগ। তারা আরো বেশি করে ভিডিও ডাউনলোড, সিনেমা দেখা, গেম খেলা এগুলি করতে পারবে। তবে জিওর মত এতে কোনো কলের সুবিধা নেই। এই প্ল্যানটি কিছুদিনের জন্যই বৈধ থাকবে।

দ্বিতীয় যে প্ল্যানটি থাকছে ২৩৬ টাকায় ৮৪ দিনের জন্য ১০ জিবি ইন্টারনেট পরিষেবা প্রদান করবে। যেটা ৯৬ টাকার অফারেরই আরেকটি বড় প্যাকেজ। এটিতেও কল বা এসএমএসের কোনো আলাদা সুবিধা নেই। শুধু ইন্টারনেটেরই এই সুবিধা দেওয়া হয়েছে। তবে এই পরিষেবা সেখানেই পাওয়া যাবে যেখানে বিএসএনএলের ৪ জি পরিষেবা চালু রয়েছে। আপাতত বিএসএনএল ৪ জি অন্ধ্রপ্রদেশেই চালু রয়েছে, আগামী দিনে অন্যান্য রাজ্যেও আনার জন্য পরীক্ষা নিরীক্ষা চলছে।