Redmi 8 সিরিজের মোবাইল ফোনের শীঘ্রই আত্মপ্রকাশ
জিয়াওমি মোবাইল (Photo Credits: Xiaomi)

Redmi Note 8, Redmi Note 8 Pro launching: প্রতীক্ষার অবসান। আত্মপ্রকাশ হতে চলেছে রেডমি- ৮ নোট (Redmi Note 8) ও রেডমি-৮ নোট প্রো (Redmi Note 8 Pro)। জাঁকজমকভাবে রেডমি- ৮ নোট ও রেডমি-৮ নোট প্রোর আত্মঅপ্রকাশের দিন ঠিক করা হয়েছে। মঙ্গলবার রেডমির কর্মকর্তারা জানিয়েছেন, ২৯ আগস্ট রেডমি- ৮ নোট ও রেডমি-৮ নোট প্রো আত্মপ্রকাশ করা হবে। চিনে (China) নোট- ৮ এর আত্মপ্রকাশ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

ঠিক একই দিনে রেডমি স্মার্ট টিভিও (Redmi Smart Tv) আত্মপ্রকাশ পাবে। প্রথমবারের জন্য তারা আনতে চলেছে স্মার্ট টিভি। কিন্তু ভারতে কবে রেডমি ৮ আত্মপ্রকাশ হবে তা এখনো জানায় নি জিয়াওমির (Xiaomi) কর্মকর্তারা। তবে জিয়াওমি কর্মকর্তারা মনে করছে যেহেতু ভারতের বাজারে রেডমির বিক্রি অনেকটা বেশি তাই ভারতে আত্মপ্রকাশ কবে করা যায় তা নিয়ে ভাবনাচিন্তা করা হচ্ছে। আরও পড়ুন, শত্রুর মুখে ছাই দিয়ে এবার আরও কাছাকাছি Facebook-Whatsapp, কেন জানেন?

এই স্মার্টফোনে থাকছে কোয়াড ক্যামেরা। পিছনের ক্যামেরায় থাকছে ৬৪ মেগাপিক্সেল (64 Megapixel)। গতমাসেই জিয়াওমি থেকে জানানো হয়েছিল তারা খুব শীঘ্রই ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা আত্মপ্রকাশ করতে চলেছে। জিয়াওমি ভারতের (India) এমডি (MD) মনু জৈন (Manu Jain)জানান, ভারতেও ৬৪ মেগাপিক্সেলের ফোনটি তাড়াতাড়ি আত্মপ্রকাশের আলোচনা হচ্ছে।

গত সপ্তাহে রেডমির জিএম (GM) লু উইবিং (Lu Weibing) নোট-৮ এর বৈশিষ্টতা গুলি সুনিশ্চিত করেন। উইবিং চিনের মাইক্রোব্লগগিং সাইটটির (China Microblogging site) দেখাশোনা করছেন। তিনি ফোনটির সম্পর্কে জানান- এতে রয়েছে ক্ষমতাশালী ব্যাটারী যার কার্যক্ষম অনেক বেশি। এর ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল, থাকছে বড় স্ক্রিন। ৩.৫ এমএম (3.5 mm) হেডফোন জ্যাক (headphone jack) থাকবে ও ইউএসবি সি টিপের (USB type C) হবে। এর ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে ফোনের একদম নিচে বলেও জানিয়েছে কর্মকর্তারা। রেডমি নোট ৭ এর থেকে এটা অনেক বেশি মানুষের পছন্দ হবে বলে মনে করা হচ্ছে।