Battlegrounds Mobile India: PUBG ফিরছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া নামে! কিন্তু কবে?
ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (Photo Credits: PUBG Mobile India Facebook)

PUBG নিষিদ্ধ হওয়ার পর যারা মনমরা হয়ে বসেছিলেন তাদের জন্য সুখবর। ভারতে আবার ফিরছে PUBG। তবে নতুন নাম নিয়ে। ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া নামে ফিরছে PUBG। ইতিমধ্যে এর ট্রেলারও লঞ্চ হয়ে গিয়েছে। ইন্টারনেট দুনিয়া কাঁপছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার (Battlegrounds Mobile India) ট্রেলারে। তবে এখনও পর্যন্ত শুধু এর লোগোই প্রকাশ্যে এনেছে সংস্থা। মনে করা হচ্ছে, আরও একটি ট্রেলার আসার পরই জুনেই মুক্তি পেতে পারে গেমটি।

এ মাসের শেষে আরও একটি ট্রেলার মুক্তি পাবে। এরপর জুনে আসতে পারে গেম। পাবজি-র নাম কোনওভাবেই এতে উল্লেখ করা হয়নি। ভারতের আইনকানুন মেনেই তৈরি হয়েছে এই গেম। লোগোতে দেখা যাচ্ছে ভারতের পতাকার তিনটি রং। ব্যবহারকারীদের তথ্য যাতে সুরক্ষিত থাকে এবার তা নিশ্চিত করা হচ্ছে। মাল্টিপ্লেয়ার গেম অর্থাৎ অনেকে মিলে গেমটি খেলা যাবে। এই ব্যাটেলরয়াল গেমটি শুধুমাত্র ভারতীয় নাগরিকদের জন্যই তৈরি করা হয়েছে। ১৮ বছরের ঊর্ধ্বরাই খেলতে পারবে এই গেম। আরও পড়ুন, বড়সড় 'ভ্যাকসিন স্ক্যাম'? করোনা টিকা নিয়ে দুর্নীতির আশঙ্কায় বিজেপি

এছাড়াও, গেমটি যদি ১৮ বছরের নীচে কেউ খেলতে চায় বাবা, মায়ের ফোন নম্বর ব্যবহার করে প্যারেন্টাল পারমিশন গ্রাহ্য হলে তবেই তারা অংশগ্রহণ করতে পারবে। একদিনে ৩ ঘণ্টার বেশি গেমটি খেলা যাবে না। অফিসিয়ালি লঞ্চ হওয়ার আগে থেকে নাম নথিভুক্ত করা যাবে। যদিও কবে লঞ্চ হবে এটাই এখন লাখ টাকার প্রশ্ন। তবে কানাঘুষো শোনা যাচ্ছে, জুনের ১০ কিংবা জুনেই লঞ্চ হতে পারে বহু প্রতীক্ষিত এই গেম।