Apple Store In Singapore: বিশ্বের প্রথম ভাসমান অ্যাপল স্টোর তৈরি হল সিঙ্গাপুরে
Apple Opens World’s First Floating Store in Singapore (Photo Credits: IANS)

সিঙ্গাপুর, ১০ সেপ্টেম্বর: বিশ্বজুড়ে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে অ্যাপলের (Apple Store) সেরা কিছু স্টোর। এবার সেই তালিকায় নতুন সংযোজন সিঙ্গাপুরের মারিনা বে (Apple Marina Bay Sands)। ১০ সেপ্টেম্বর অর্থাৎ বৃহস্পতিবার হল এই ভাসমান স্টোরের উদ্বোধন। দেশের সবথেকে সুন্দর জায়গায় অত্যাধুনিক প্রযুক্তিতে তৈরি এই স্টোরটি আপনার নজর কাড়বেই। মারিনা বে-র এই স্টোরটি ছাড়াও সিঙ্গাপুরে (Singapore) আরও দু'টি স্টোর রয়েছে অ্যাপলের। তবে অ্যাপল এই প্রথম একটি ভাসমান স্টোর বানাল বিশ্বে। পড়ুন: West Bengal: করোনা আবহেই জনমুখী প্রকল্প, ক্ষুদ্র ও মাঝারি সংস্থার জন্য এবার ১০০টি শিল্পপার্ক গড়বে রাজ্য

 "আমাদের এই বিক্রয় কেন্দ্রে আপনাদের সকলকে স্বাগত। অ্যাপলের বেস্ট সমস্ত কিছু কালেকশন পেয়ে যাবেন একই ছাদের তলায়। আমরা কথা দিচ্ছি- এখানে আসলে আপনি মুগ্ধ হবেন।" টুইট করে জানালেন অ্যাপলের সিইও টিম কুক। গোলাকার আকৃতির এই বিক্রয়কেন্দ্রটি থেকে ৩৬০ ডিগ্রিতে পুরো শহরটি দেখতে পারবেন ক্রেতারা।

অ্যাপলের এই স্টোরটি তৈরি করা হয়েছে কাঁচ দিয়ে। ১১৪ টি কাঁচের টুকরো এবং ১০টি লম্বা গরাদ মারফত যুক্ত থেকে তৈরি হয়েছে এই স্টোরটি। রোমের প্যানথিওনের থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি হয়েছে এই স্টোরটি। দিনের বেলায় স্টোরের কাঁচ ভেদ করে আলো প্রবেশ করবে যেমন তেমনই রাতের বেলাতেও আলো প্রতিফলিত হবে গোটা এলাকায়। কাঁচের তৈরি এই গম্বুজটিকে যেন একদম প্রকৃতির মধ্যেই তৈরি করা হয়েছে। কারণ গম্বুজটির আশেপাশে সারি সারি দিয়ে দাঁড়িয়ে রয়েছে সবুজ গাছ। যদিও এই গাছগুলিও ভাসমান। প্রকৃতির মধ্যে থেকেই অ্যাপলের পছন্দের জিনিস বেছে নিতে পারবেন ক্রেতারা।সিঙ্গাপুরে প্রথম অ্যাপল সেন্টারটি তৈরি হয়েছিল ২০১৭ সালের নাইটব্রিজ বিল্ডিংয়ে। দ্বিতীয় সেন্টারটি তৈরি হয়েছে জুয়েল চাঙ্গি বিমানবন্দরে ২০১৯ সালে।