Apple may unveil ultra model: বাজারে আসছে আইফোনের নতুন মডেল 'আলট্রা'
(Photo Credits: Amazon)

হাতে আইফোন মানেই তার আভিজাত্যই আলাদা। শুধু আভিজাত্যই নয় কাজের ক্ষেত্রে অনেক গুনে নাকি ভরসার যোগ্য অ্যাপেলের আইফোন। তাই ছোট হোক বা বড় সবার ক্ষেত্রেই প্রথম পছন্দ থাকে আইফোন। এবার সেই আইফোনের তরফে আরও এক নতুন মডেল বাজারে আনার জল্পনা শোনা যাচ্ছে। আলট্রা মডেলের এই নতুন ফোনে থাকছে বেশ কিছু চমকপ্রদ টেকনোলোজি। আইফোনে প্রো এবং প্রো ম্যাক্স মডেলের ওপরে এই ফোন বাজারে ছাড়বে অ্যাপেল। শোনা যাচ্ছে আগামী ২০২৪ সালে বাজারে আসতে পারে অ্যাপেলের এই নতুন মডেল।

অ্যাপেল ট্র্যাকার মার্ক গুরম্যানের মতে প্রো এবং প্রো ম্যাক্স মডেল ২ টি কে আলাদা করার পরেই নতুন এই মডেলটি সম্পর্কে জল্পনা উস্কে দিয়েছে। গত সপ্তাহে অ্যাপেলের বৈঠকে নতুন প্রোডাক্টের দাম বাড়ানো নিয়ে অ্যাপেল সিইও টিম কুক সেভাবে কিছু না বললেও ভাল প্রোডাক্টের জন্য কাস্টমারদের যে আরও গাঁটের কড়ি খরচ করতে হবে তা বুঝিয়ে দিয়েছেন তিনি।

নতুন এই স্মার্টফোন  আলট্রা, প্রো এবং প্রো ম্যাক্সের থেকে কতটা আলাদা হতে পারে তার বিস্তারিত কিছু জানা যায়নি। তবে নতুন এই ফোনে ভালো ক্যামেরার পাশাপাশি, দ্রতকার্যক্ষম প্রসেসর এবং আরও বড় ডিসপ্লে থাকার সম্ভাবনা থাকছে।

তবে এর পাশাপাশি অ্যাপেলের 'আলট্রা' নামের স্মার্টওয়াচ বাজারে আসতে চলেছে। নতুন এই স্মার্ট ওয়াচে থাকতে পারে ২.১ ইঞ্চির ডিসপ্লে। আগামী বছরেই এই স্মার্ট ওয়াচ লঞ্চ হওয়ার কথা রয়েছে। স্মার্টফোনটিতে মাইক্রো এলইডি ডিসপ্লে যেমন স্ক্রীনের ঔজ্বল্য বাড়াবে তেমনই ব্যাটারির ক্ষমতা বাড়বে আগের থেকে অনেকটাই বেশি।